বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৫০ অপরাহ্ন

লাদাখ থেকে ফিরেই আরও সেনা পাঠালেন মোদি

লাদাখ থেকে ফিরেই আরও সেনা পাঠালেন মোদি

লাদাখ থেকে ফিরেই আরও সেনা পাঠালেন মোদি

লাদাখ সীমান্তে সেনাবাহিনীর সংখ্যা বাড়িয়েছে ভারত। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লাদাখ থেকে ফিরে আসার পরেই সেনা সংখ্যা বাড়ানো হলো। এর আগে কখনো লাদাখে একসঙ্গে এত সেনা মোতায়েন করেনি ভারত।

এদিকে শুধু ভারতই নয়, চীনও প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সেনা বাড়িয়ে ভারতের ওপর চাপ সৃষ্টি করার কৌশল নিয়েছে। ভারতও সেনা বাড়িয়ে চলেছে।

পূর্ব লাদাখে ভারতের সেনা সংখ্যা বেড়ে দাঁড়াল সব মিলিয়ে চার ডিভিশন। মে মাসের আগে এই সীমান্তে মাত্র এক ডিভিশন মোতায়েন ছিল। এক ডিভিশনে থাকে ১৫ হাজার থেকে ২০ হাজার সেনা। অর্থাত্‍‌ চার ডিভিশন মিলিয়ে ভারতের প্রায় ৮০ হাজার সেনা মোতায়েন করা হলো পূর্ব লাদাখে।

 

লাদাখে নতুন মোতায়েনকৃত ডিভিশন এসেছে উত্তর প্রদেশ থেকে। শুধু সেনা সমাবেশ নয়, সেইসঙ্গে সমরাস্ত্র, যুদ্ধের সরঞ্জামও বাড়ছে।

গতকাল শুক্রবার (৩ জুলাই) লাদাখে দাঁড়িয়ে সরাসরি চীনকে কড়া বার্তা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান এম এম নারাবনে। তবে এ সময় মোদি চীনের নাম নেননি। ভারতীয় সেনাদের বীরত্বের প্রশংসাও করেছেন তিনি।

লাদাখে ভারতীয় সেনাদের মাঝে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘আগ্রাসনের দিন শেষ। এখন প্রগতির যুগ। এগিয়ে যাওয়ার সময়। ইতিহাস সাক্ষী আগ্রাসনকারীরা সবসময় ধ্বংস হয়েছে। যারা আগ্রাসনের নীতিতে চলছে, তারা শান্তির পক্ষে বিপদের কারণ।’ সূত্র : এই সময়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *