বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৪৯ অপরাহ্ন

শ্রমিক অধিকার নিয়ে কথা বলা সেই বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

শ্রমিক অধিকার নিয়ে কথা বলা সেই বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

শ্রমিক অধিকার নিয়ে কথা বলা সেই বাংলাদেশি ১৪ দিনের রিমান্ডে

গণমাধ্যমে মানবাধিকার ও শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলায় গ্রেফতার বাংলাদেশি রায়হান কবিরকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরার করা একটি প্রতিবেদনে সাক্ষাৎকার দেওয়ায় প্রবাসী বাংলাদেশি মো. রায়হান কবিরকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ। শুক্রবার (২৪ জুলাই) রাতে দেশটির ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের এক টুইট বার্তায় জানানো হয়েছে, সেদিন সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়েছে।

তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নেয়া হয় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যমগুলো। শনিবার থেকে তার ১৪ দিনের রিমান্ড কার্যকর হয়েছে। দ্রুতই তাকে মালয়েশিয়ায় কালো তালিকাভুক্ত করা হবে বলে জানা গেছে। দেশটির অভিবাসন বিভাগ সে প্রক্রিয়া চালাচ্ছে। ইতোমধ্যে বাতিল করা হয়েছে তার ওয়ার্ক পারমিট ও ভিসা।

গ্রেপ্তারের আগে নিজের হোয়াটস অ্যাপ থেকে একটি বার্তা পাঠিয়ে রায়হান কবির বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘আমার অপরাধটা কী? আমি তো কোনো মিথ্যা বলিনি। প্রবাসীদের ওপর যে বৈষম্য ও নিপীড়ন চলেছে, আমি শুধু সেই কথাগুলো বলেছি। আমি চাই প্রবাসে থাকা কোটি বাংলাদেশি ভালো থাকুক। আমি চাই পুরো বাংলাদেশ আমার পাশে থাকুক।’

উল্লেখ্য,আল জাজিরায় প্রচারিত ‘১০১ ইস্ট’ অনুষ্ঠানে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে এর সমালোচনা শুরু করে মালয়েশিয়া। দেশটির সরকার ওই প্রতিবেদনে তোলা অভিযোগ সরাসরি অস্বীকার করেছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *