রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
সিনহার মৃত্যুর দিন এসআই লিয়াকতের সঙ্গে কথা হয়েছিল কোবরার রাজস্থানে ‘জয় শ্রী রাম’ ও ‘মোদী জিন্দাবাদ’ না বলায় এক ব্যক্তিকে বেধড়ক মারধর সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা! এবার নিরব-ইমনের সঙ্গে মিথিলার এক ঘণ্টা করোনা তাড়াতে পাঁপড় খেতে বলা সেই ভারতীয় মন্ত্রী করোনা আক্রান্ত রাশিয়ার ঘোষণা, করোনার প্রথম ভ্যাকসিন আসছে ১২ আগস্ট হাজিদের পাথর নিক্ষেপে পদদলিত হয়ে মৃত্যু থামিয়ে ছিলেন এই বাংলাদেশি ইঞ্জিনিয়ার পানির চেয়ে কম দামে করোনার ভ্যাকসিন মিলবে ভারতে! মোবাইল টাওয়ার থেকে ফ্রি ওয়াইফাই আসছে বাংলাদেশের ৮ রুট দিয়ে পণ্য পরিবহন করতে চায় ভারত
দুবাইয়ে তৈরি হল ‘কোরআনিক পার্ক’

দুবাইয়ে তৈরি হল ‘কোরআনিক পার্ক’

দুবাইয়ে তৈরি হল ‘কোরআনিক পার্ক’

পবিত্র কোরআনের নানা দিক তুলে ধরতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তৈরি করা হয়েছে কোরআনিক পার্ক। দুবাই শাসকের তত্ত্বাবধায়নে নির্মিত এ পার্কে প্রতিদিনই ঘুরতে আসেন অসংখ্য পর্যটক। কোরআনের আলোকে চিকিৎসা ও বিজ্ঞান সম্পর্কে ধারণা দিতে এই পার্ক এক নবদিগন্ত সৃষ্টি করেছে বলে মত গবেষকদের।

মহাগ্রন্থ আল-কোরআনে রয়েছে চিকিৎসা ও বিজ্ঞান বিষয়ে নানা দিক নির্দেশনা। আর সেই বিষয়টি তুলে ধরতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তৈরি করা হয়েছে একটি পার্ক। যার নামকরণ করা হয়েছে ‘কোরআনিক পার্ক’। কোরআনের আলোকে বিজ্ঞান ও চিকিৎসা বিষয়ে জানতে পার্কটিতে প্রতিদিনই ভিড় করছেন অসংখ্য পর্যটক।

 

আমি এই পার্কে কাজ করি। প্রতিদিন শত শত পর্যটক এখানে আসে। কোরআনে উল্লেখিত বিষয়াগুলো সম্পর্কে ধারণা দিতে বিশাল গুহার মধ্যে আলাদা আলাদা করে ভিডিও প্রদর্শনির ব্যবস্থা করা হয়েছে। এতে দর্শনার্থীরা সহজেই কোরআনের বিভিন্ন বিষয় জানতে পারছেন।

পার্কের কোরআনে উল্লেখিত জয়তুন, কালোজিরাসহ অসংখ্য ফলে গাছ রয়েছে। যা কোরআনে উল্লেখিত বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী করে তুলে।

মুসলমানদের পাশাপাশি এই পার্কে অন্য ধর্মের লোকজনও ঘুরতে আসেন।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *