শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আরেক দফা বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি,কলেজশিক্ষার্থীদের ক্লাস শুরু ৪ অক্টোবর কাশ্মীরে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনাসদস্য নিহত এরদোয়ানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আজারবাইজানের ফার্স্ট লেডির বাবরি মসজিদ মামলা: ভারতের আদালতের আরেকটি লজ্জাজনক রায়! ‘ভারতে এতটা কোণঠাসা কখনোই ছিল না মুসলমানরা’ ভারত-পাকিস্তান সীমান্তে তিন ভারতীয় সেনা নিহত মি’ন্নির ফাঁ’সি কা’র্য’কর হলে আমি মিলাদ দেব: নয়ন ব’ন্ডের মা কা’রা’গার থেকে মুঠোফোনে বাবা-মায়ের সঙ্গে মি’ন্নির কান্নাকাটি সিনেমার গল্পকেও হার মানায় রিয়াজ ও তার স্ত্রীর প্রেম-বিয়ের কাহিনী ‘ইনশাল্লাহ’ বললেন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন, টুইটারে ঝড়
ফেসবুকে খেলা দেখার শীর্ষে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ!

ফেসবুকে খেলা দেখার শীর্ষে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ!

ফেসবুকে খেলা দেখার শীর্ষে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ!

মহামারি করোনার সময়ে দীর্ঘদিন বন্ধ ছিল মাঠের খেলা। ঘরবন্দি এ সময়ে পুরনো ম্যাচগুলোর প্রতিই ছিলো দর্শকদের আগ্রহ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পুরনো খেলার ভিডিও উপভোগ করছেন বেশিরভাগ দর্শক।

লকডাউনের কয়েকমাস ফেসবুকে বিভিন্ন খেলার ভিডিও দেখায় সবার উপরে অবস্থান করছে ক্রিকেট। এছাড়া সবচেয়ে বেশি ভিউ হওয়া ম্যাচের শীর্ষে রয়েছে বাংলাদেশের খেলা।

সম্প্রতি এমনই একটি পরিসংখ্যান প্রকাশ করেছে ফেসবুকের মালিকানাধীন বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ক্রাউডট্যাঙ্গেল।

পরিসংখ্যানে দেখা গেছে, স্পোর্টস ক্যাটাগরিতে ভিডিও দেখার দিক থেকে চলতি বছর শীর্ষস্থান দখল করেছে ক্রিকেট। বিষয়টি নিজেদের ওয়েবসাইটেও বিবৃতির মাধ্যমে জানিয়েছে আইসিসি। তারা জানিয়েছে, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত আইসিসির ফেসবুক চ্যানেলে ভিউ হয়েছে প্রায় দুইশো কোটি!

ভিডিওগুলোর মাঝে ভিউতে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো। আইসিসির পেজ থেকে পোস্ট করা ভিডিওর মাঝে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ম্যাচগুলো ভিউ হয়েছে ৭৪৭ মিলিয়ন। অন্যদিকে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিউ ১.১ বিলিয়ন।

ক্রাউডট্যাঙ্গেলের প্রকাশিত তথ্য থেকে জানা গেছে, একদিনের এনগেজে রেকর্ড গড়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের মধ্যকার মহাকাব্যিক ফাইনাল। চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত সেই ম্যাচটিতে মোট ৪.৪ মিলিয়ন ইন্টারঅ্যাকশন হয়, যা একদিনের হিসাবে সর্বোচ্চ।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *