শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা!

সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা!

সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা!

কয়েকদিন আগে সন্তানের মা হয়েছেন তিনি। নবজাতক সেই সন্তানকে স্তন্যপান করাবেন বলে রান্নাঘরে যাচ্ছিলেন মা। হঠাৎ উড়ে আসা গুলি লাগে বুকে। শুক্রবার (০৭ আগস্ট) ওয়েস্ট ব্যাংক এলাকায় ইসরায়েলি সেনাদের অভিযানের সময় এভাবে প্রাণ হারান ২৩ বছর বয়সী এক নারী।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ডালিয়া সামহৌদি নামে ওই নারী তিন সন্তানের মা। গুলি লাগার পর তাকে আইসিইউতে নেয়া হলেও বাঁচানো যায়নি।

সামহৌদিকে হাসপাতালে নেয়ার জন্য যে অ্যাম্বুলেন্স ডাকা হয় ইসরায়েলি সেনারা তাতেও গুলি চালায়! শুক্রবারের এই অভিযানে ফিলিস্তিনের সাবেক বন্দি খালেদ সুলেমান আবু হাসানের বাড়িতে হানা দেয় ইসরায়েলের সেনারা।

হাসানের বাড়ির সামনে সেনাদের সঙ্গে স্থানীয় ‍যুবকেরা বাকবিতণ্ডায় জড়ায়। তাদের ওপরও গুলি চালায় সেনারা।

ইসরায়েলি সেনারা এএফপির কাছে দাবি করেছে, সামহৌদির শরীরে গুলি লাগার বিষয়ে তাদের কোনো ধারণা নেই। শুক্রবারে তারা নিয়মিত অভিযানে ছিলেন।

ওয়েস্ট ব্যাংক বা পশ্চিম তীর (৫,৯৭০ বর্গ কিলোমিটার) এবং গাজা ভূখণ্ড (৩৬৫ বর্গ কিলোমিটার) হচ্ছে দুটি প্রধান ফিলিস্তিনি অধ্যুষিত এলাকা। এই দুই ফিলিস্তিনি ভূখণ্ডের সবচেয়ে নিকটবর্তী দুটি এলাকার মধ্যে দূরত্ব প্রায় ৪০ কিলোমিটার।

ওয়েস্ট ব্যাংক বা পশ্চিম তীরকে এই নামে ডাকা হয় কারণ এটি জর্ডান নদী এবং ডেড সির পশ্চিম তীরে। জেরুজালেম পর্যন্ত এর বিস্তার। যে নগরীকে ফিলিস্তিন এবং ইসরায়েল- উভয়েই তাদের রাজধানী বলে দাবি করে। পশ্চিম তীর নিয়ন্ত্রণ করে ফিলিস্তিনি জাতীয় কর্তৃপক্ষ।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *