বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৫:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রা’য় কা’র্য’কর হলে মিন্নিই হবে দেশের প্রথম ফাঁ-সি হওয়া নারী ‘এদের দৃ’ষ্টা’ন্ত’মূলক শা’স্তি না দিলে যুব’ক’রা ধ্বং’সে’র পথে যাবে’ মি-ন্নির মৃ-ত্যুদ-ণ্ড দেয়ার সময় যা ঘ-টেছে আ-দালতে রিফাত হ’ত্যা’র পর শেষ বার্তায় মিন্নিকে যা বলেছিল নয়ন বন্ড ফাঁ’সি’র রা’য়ের পর হাসতে হাসতে যা বললেন রিফাত ফরাজি আগামী সপ্তাহে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন, পরীক্ষার প্রস্তুতি জন্য সময় চার সপ্তাহ বাপসু কর্তৃক প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপিঃ পুলিশি বাধা ও হট্টগোল প্রবাসীর স্ত্রীদের জন্য স’ত’র্ক’তা, অবশ্যই পড়বেন! মহিলারা কোন ধরনের ছেলেদের সাথে প’র’কী’য়া করে! সবার জানা দরকার……. উ’ত্তে’জনাকর মূ’হুর্তে নাতির পু’রু’ষা’ঙ্গ কে’টে দিলেন দাদি!
সোনার দাম আবার বাড়ছে

সোনার দাম আবার বাড়ছে

সোনার দাম আবার বাড়ছে

কয়েক দিন দাম ওঠানামায় অস্থির থাকার পর আবারও আন্তর্জাতিক বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখাচ্ছে সোনা। গতকাল (১৭ আগস্ট) দিনভর দাম বাড়তির ইঙ্গিত দিয়েই হাত বদল হয়েছে ধাতুটি। এদিন বাজার থেমেছে ১৯৮৩.১৬ ডলারে। এই দাম আগের দিনের শেষ দামের চেয়ে প্রায় ৪০ ডলার বেশি।

আজ মঙ্গলবার (১৮ আগস্ট) আন্তর্জাতিক বাজারে লেনদেন শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই ২০০৫ ডলার ছাড়িয়ে যায় প্রতি আউন্স সোনার দাম।

গোল্ডপ্রাইসের তথ্য বিশ্লেষণে দেখা যায়, এর আগে আন্তর্জাতিক বাজারে টানা কয়েকদিন দামের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখানোর পর গেল ১০ আগস্ট মন্দার কবলে পড়ে মূল্যবান এই ধাতুটি। ওইদিন প্রতি আউন্স সোনা লেনদেন হয় ২০২৭.৩৯ ডলার থেকে ২০৩৪.৭৯ ডলারের মধ্যে। তবে, এদিন ২০১৯ ডলারেও নেমেছে আবার সর্বোচ্চ আড়াই হাজার ডলারেও বিক্রি হয়েছে ধাতুটি। তবে, শেষ হয় ২০২৯ ডলারে এসে।

এরপরের দিন (১১ আগস্ট) করোনাকালের সবেচেয়ে বড় ধাক্কা খায় সোনা। এদিন, আন্তর্জাতিক বাজারে ধাতুটির দর কমে ২০২৭.৩৯ ডলার থেকে নেমে আসে ১৯২৬ ডলারে। অর্থাৎ একদিনেই ১শ’ ডলারের বেশি বাজার হারায় বিনিয়োগের নিরাপদ মাধ্যম এই ধাতুটি।

পরদিন (১২ আগস্ট) আরেকদফা দরপতন ঘটে সোনার। এদিন আরও ৫ ডলার কমে প্রতি আউন্স সোনার বাজার দর। সর্বনিম্ন ১৮৬৩.৬১ ডলারেও লেনদেন হয় আর দিন শেষ ১৯২১.১৬ ডলারে।

এরপর আবার ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে লেনদেন শুরু হয় ১৩ আগস্ট (বৃহস্পতিবার)। বৃহস্পতিবার সোনার দাম বেড়ে দাঁড়ায় ১৯৫১.৪৯ ডলারে। বৃহস্পতিবার দিনভর ১৯১৮ ডলার থেকে ১৯৫১.৩৬ ডলারে সোনা বেচাকেনা হয় বিশ্ববাজারে। ১৪ আগস্ট আবার দরপতন ঘটে সোনার। এদিন বাজার দর নেমে আসে ১৯৪৪.৫৯ ডলারে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *