বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রা’য় কা’র্য’কর হলে মিন্নিই হবে দেশের প্রথম ফাঁ-সি হওয়া নারী ‘এদের দৃ’ষ্টা’ন্ত’মূলক শা’স্তি না দিলে যুব’ক’রা ধ্বং’সে’র পথে যাবে’ মি-ন্নির মৃ-ত্যুদ-ণ্ড দেয়ার সময় যা ঘ-টেছে আ-দালতে রিফাত হ’ত্যা’র পর শেষ বার্তায় মিন্নিকে যা বলেছিল নয়ন বন্ড ফাঁ’সি’র রা’য়ের পর হাসতে হাসতে যা বললেন রিফাত ফরাজি আগামী সপ্তাহে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন, পরীক্ষার প্রস্তুতি জন্য সময় চার সপ্তাহ বাপসু কর্তৃক প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপিঃ পুলিশি বাধা ও হট্টগোল প্রবাসীর স্ত্রীদের জন্য স’ত’র্ক’তা, অবশ্যই পড়বেন! মহিলারা কোন ধরনের ছেলেদের সাথে প’র’কী’য়া করে! সবার জানা দরকার……. উ’ত্তে’জনাকর মূ’হুর্তে নাতির পু’রু’ষা’ঙ্গ কে’টে দিলেন দাদি!
জেরুজালেমে মসজিদ ভে’ঙে ফেলার নির্দেশ ইসরাইলি আদালতের

জেরুজালেমে মসজিদ ভে’ঙে ফেলার নির্দেশ ইসরাইলি আদালতের

জেরুজালেমে মসজিদ ভেঙে ফেলার নির্দেশ ইসরাইলি আদালতের

ইসরায়েলের একটি আদালত পূর্ব জেরুজালেমের একটি শহরে একটি মসজিদ ভে’ঙে ফেলার নির্দেশ দিয়েছেন। ফিলিস্তিনের স্থানীয় গণমাধ্যম জানায়, ওই মসজিদ নির্মাণের ক্ষেত্রে ‘অনুমতির অভাব’ ছিল জানিয়েছে ইসরায়েলি আদালত ।

এদিকে গাজার ওয়াকফ এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসরায়েলি কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে। তারা ওই আদেশের নি’ন্দা জানিয়েছে ইসরায়েলকে সতর্ক করে দিয়েছে।

গণমাধ্যমে খবরে বলা হয়েছে, এই আদেশকে চ্যালেঞ্জ করার জন্য সিলওয়ান শহরের বাসিন্দাদের ২১ দিন সময় বেঁধে দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ। তা না হলে কাকা বিন আমর নামের ওই মসজিদ ভে’ঙে ফেলা হবে বলে জানিয়েছে তারা।

২০১২ সালে দোতলা ওই মসজিদটি তৈরি করা হয়। যেখানে শত শত মুসল্লি নামাজ আদায় করতে পারে। এর আগে ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছিল, তবে তা বাস্তবায়ন করা হয়নি।

সাম্প্রতিক বছরগুলোতে সিলওয়ানে বহু ফিলিস্তিনির ঘরবাড়ির নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলি বসতি স্থাপনকারীরা। সিলওয়ান মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের কাছাকাছি অবস্থিত।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *