বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মুহাম্মদ (সঃ) কে অবমাননা :হুঙ্কার দিয়ে মাঠে নেমেছেন এরদোগান ইমরানসহ একাধিক বিশ্বনেতা ! দ্বিতীয়বার ব্যবসায়ীকে বিয়ে ক’রছেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস সোহেল চৌধুরীর পরিচিতজনদের খুঁজছেন কন্যা লামিয়া ক্যাটরিনার বিয়ে দিলেন অমিতাভ ও জয়া বচ্চন! সা’রাজীবন যৌ’ন শ’ক্তি ধরে রাখতে যে খাবার খাবেন ফ্রান্সে কিছুক্ষণের মধ্যেই বড় হা’ম’লার ঘোষণা টিভি দেখতে গিয়ে একাধিকবার ধ’র্ষণের শি’কার কলেজছাত্রী বিয়ের রাত থেকেই স্বামীর বি’কৃত যৌ’নস’ঙ্গ’মে মৃ’ত্যু হলো কিশোরী স্ত্রী মাত্র দেড় মাস হলো বিয়ে হয়েছে আর সেদিন থেকেই ঘুমাতে পারিনা ছে’লেকে বাঁ’চাতে নিজের কিডনি দিতে চান মা এখন শুধু প্রয়োজন চিকিৎসা খরচ
প্রি’য়জন হা’রানোর ব্যথায় কাতর ৬৬ বছর বয়সী অ’ভি’নেত্রী ববিতা

প্রি’য়জন হা’রানোর ব্যথায় কাতর ৬৬ বছর বয়সী অ’ভি’নেত্রী ববিতা

প্রি’য়জন হা’রানোর ব্যথায় কাতর ৬৬ বছর বয়সী অ’ভি’নেত্রী ববিতা

মান’সিকভা’বে কি’ছুটা অবসা’দগ্র’স্ত সত্য,জিৎ রায়ে’র ‘অন’ঙ্গ বউ’। এমনিতে তিনি একা মানুষ। গুলশা’নের ফ্ল্যাটে একাই থাকে’ন। করো’না এই একা’কিত্ব’কে আরেকটু বাড়িয়ে দিয়েছে। তার ওপর সম্প্রতি হারিয়েছেন বেশ কয়েকজ’ন নিকট স্ব’জন’কে। প্রি’য়জন হা’রানোর ব্যথায় কাতর ৬৬ বছর বয়সী এই অ’ভি’নেত্রী।

ফো’নের ওপারে তাঁর ক’ণ্ঠে ঝ’রে সে ব্যথার সুর, ‘আমা’র চাচা-ফুফুদের পরিবার বেশ বড়। কাজিনদের পরিবারও কম না। চাচাতো বোনের ছে’লে, ফু’ফাতো বোনসহ আমা’র পরিবারের পাঁচ-ছয়জ’নকে কেড়ে নিয়েছে ক’রো’না। ভাগ্নেটার বয়স সবে চল্লিশ। এটা কি মৃ’ত্যু’র বয়স হলো? মনটা ভালো রা’খি কী’ করে!’’

মন খা’রা’পের নেপ’থ্যে আরো অনেক কারণ। বড় বোন অ’ভিনেত্রী সু’চন্দা ক’রো’নায় আ’ট’কা পড়েছেন আ’মে’রিকায়। তিন ভাই থাকেন তিন দেশে। আর এক’মাত্র ছে’লে অনিক কানা’ডায়। অবশ্য ছো’ট বোন অ’ভিনেত্রী চ’ম্পা ঢা’কাতেই আ’ছেন।

বলেন, ‘থাকলে কী’ হবে, দেখা-সাক্ষাৎ তো নেই কা’রো সঙ্গে। ফোনেই যা কতটুকু কথা। বছরে দুই’বার ছে’লের কাছে গিয়ে বেড়িয়ে আস’তাম। মে মাসে যাওয়া’র কথা ছিল। ক’রো’না’র কারণে সেটা’ও পারিনি। ছে’লেটাকে দে’খার জন্য ব্যাকুল হয়ে আছি।

অনিক ওখা’নকার বড় চাকুরে। বাসায় বসেই এখন অফিস করছে। ও ওই দেশে’র নাগরি’ক। আমি তা নই। আগে ভ্রম’ণ ভিসায় যেতাম। এ পরিস্থিতিতে আ’মাকে ওই দেশে ঢুকতে’ দেবে’ বলে মনে হয় না। কবে অনুম’তি পাব, সেটাও জা’নি না। ক’রো’না যে কত দিন থাকবে, তারও তো নিশ্চয়’তা নেই।’’

ক’রো’না থেকে নিজে’কে রক্ষায় যা যা করা প্রয়োজন তার সবই ক’রছেন দে’শব’রেণ্য এই অ’ভিনেত্রী। ‘প্রায় চার মাস স্বেচ্ছা ঘর’ব’ন্দি আছি। বাসা’য় দুজন গৃহ’পরিচা’রিকা আছে’ন। তবু বাসার কাজ’ নিজেই ‘করি।

আমা’র ধা’রণা, আমি যতটা করো’না সচেতন, গৃহপরিচারিকারা হয়তো ততটা নন। শোবার ঘর ও বসার ঘরের সঙ্গে লাগোয়া যে ছাদখোলা বারা’ন্দা, সেখানে রীতিমতো ক্ষেতখামা’রি করছি। নানা রকম ফুল-ফলের গাছও আছে।

চাষ করছি শাকস’বজিও। দিনের বড় একটা সময় সেখানে ব্যস্ত থাকি। গাছে পানি দেওয়া, আগা’ছা সাফ ক’রা। বাইরের শা’কসব’জি একেবা’রেই খাই না। লাল শাক, পুঁই শাক আ’মা’র বাগান থেকেই পাই।’

এ বিরুদ্ধ সময়টায় বা’ইরের কে’উ তাঁর বাসায় আসছেন না। ইলেকট্রিশিয়ান, দারোয়ান কেউ না। কাঁচা’বাজা’রের দরকার পড়লে দারোয়ানদের কেউ যায় সু’পার’শপে। দর’জার সামনে বাজা’রের ব্যাগ রেখে গেলে পরে বাসায় এনে জী’বাণু’মুক্ত করে ব্যব’হার করে’ন। মাছ-মাংস আন’লে নিয়ম মেনে পানিতে ভিজিয়ে রা’খেন দী’র্ঘ সময়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *