বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
শার্লি হেবদোর বি’রুদ্ধে মা’মলা ক’রলেন এরদোয়ান মহানবীর (সা.) ব্যঙ্গচিত্রঃ ফ্রান্সের পণ্য শুধু বয়কটই নয় নতুন পদ্ধতি বললেন জাকির নায়েক ! ফ্রান্সের বিরুদ্ধে বাংলাদেশের আন্দোলন বিশ্ব মিডিয়ায় সয়লাব ! বিয়ের রাত থেকেই অ’তি’রি’ক্ত যৌ’নস’ঙ্গ’মে ১৪ বছরের কিশোরীর মৃ’ত্যু ভারতে ম্যাকরনের প’ক্ষে হ্যাশট্যাগ ট্রেন্ড, চলছে বে’শি ক’রে ফরাসী পণ্য কে’নার আহ্বানও সর্বশেষ; এসআই আকবরের অ’বস্থান শ’নাক্ত ;……এসআই আকব গ্রে’প্তার কত ম্যাক্রোঁ আসলো গেল, ইসলাম সর্ব শ্রেষ্ঠ ধর্ম থেকেই গেল: পার্থ ব্যাঙ্গাত্মক কার্টুনের পরে মুহাম্মদ (স:) কে নিয়ে এবার আপত্তিকর ভিডিও বানালো ! ফ্রান্সকে কঠিন প্রতিশোধের হুঁশিয়ারি ইরানি সেনাদের! খালেদা জিয়াকে মা ডাকতেন সেই সেলিম এখন আওয়ামী লীগের ত্রাস!
বাপসু কর্তৃক প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপিঃ পুলিশি বাধা ও হট্টগোল

বাপসু কর্তৃক প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপিঃ পুলিশি বাধা ও হট্টগোল

বাপসু কর্তৃক প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপিঃ পুলিশি বাধা ও হট্টগোল

৭ দফা দাবি বাস্তবায়নের জন্য পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে আজ সকালে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্টস ইউনিয়ন (বাপসু) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে পদযাত্রা এবং স্বারকলিপি নিয়ে যাত্রা শুরু করে।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান ( নিটোর) থেকে সকাল ১১ টায় এ পদযাত্রায় অংশগ্রহণ করে অর্ধসহস্রাধিক ফিজিওথেরাপি স্টুডেন্ট ও চিকিৎসকবৃন্দ।

শান্তিপূর্ণ এ পদযাত্রা চলাকালে এক পর্যায়ে তারা পুলিশি বাধার সম্মুখীন হলে পদযাত্রা কর্মসূচি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে প্রশাসনের পক্ষ থেকে ৪ জনের একটি প্রতিনিধি টিম নিয়ে তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্বারকলিপি জমা দেয়। কিন্তু সেখান থেকে তাদের কোনো যৌক্তিক আশ্বাস না দেয়ার কারনে তারা পদযাত্রা করে শ্যামলী শিশু মেলা আসে এবং সেখানে দীর্ঘ সময় রাস্তা অবরোধ করে রাখে।

এতে করে রাস্তায় তীব্র জানজোটের সৃষ্টি হয়। পুলিশের পক্ষ থেকে নিটোর এর পরিচালকের সাথে যোগাযোগ করা হলে উনি এ বিষয়ে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেন এবং এ বিষয়ে কিছু জানেন না বলে অবহিত করেন।

বাপসুর আহবায়ক নুজাইম প্রান্ত বলেন “অতি দ্রুত যদি প্রধানমন্ত্রীর কার্যালয়ে থেকে কোনো আশ্বাস না আসে তাহলে তারা সামনে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে’।
প্রতিনিধি দলের মদ্ধে হতে, ডাঃ রাজু বলেন, বরাবরের মতই মিথ্যা আশ্বাস দেয়া ছাড়া আর কোনো কাজই যেনো নেই কারও।

আমরা আর কোনো মিথ্যা আশ্বাসে আশ্বস্থ হতে চাইনা। হয় সরকার কলেজ দিক, না হয় গ্র‍্যজুয়েট ফিজিওথেরাপি কোর্স বন্ধ করে দিক।

বাপসুর প্রচার সম্পাদক সালাউদ্দিন মুন বলেন,স্বাস্থ্য অধিদপ্তর ও সরকার অতি দ্রুত কোনো সমাধানে না আসলে রাজপথে কঠোর আন্দোলন গড়ে তূলা হবে।

রিপোর্ট : আবিদুর রহমান
ফিজিওথেরাপি চিকিৎসক ও লেখক

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *