বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুহাম্মদ (সঃ) কে অবমাননা :হুঙ্কার দিয়ে মাঠে নেমেছেন এরদোগান ইমরানসহ একাধিক বিশ্বনেতা ! দ্বিতীয়বার ব্যবসায়ীকে বিয়ে ক’রছেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস সোহেল চৌধুরীর পরিচিতজনদের খুঁজছেন কন্যা লামিয়া ক্যাটরিনার বিয়ে দিলেন অমিতাভ ও জয়া বচ্চন! সা’রাজীবন যৌ’ন শ’ক্তি ধরে রাখতে যে খাবার খাবেন ফ্রান্সে কিছুক্ষণের মধ্যেই বড় হা’ম’লার ঘোষণা টিভি দেখতে গিয়ে একাধিকবার ধ’র্ষণের শি’কার কলেজছাত্রী বিয়ের রাত থেকেই স্বামীর বি’কৃত যৌ’নস’ঙ্গ’মে মৃ’ত্যু হলো কিশোরী স্ত্রী মাত্র দেড় মাস হলো বিয়ে হয়েছে আর সেদিন থেকেই ঘুমাতে পারিনা ছে’লেকে বাঁ’চাতে নিজের কিডনি দিতে চান মা এখন শুধু প্রয়োজন চিকিৎসা খরচ
এরদোয়ানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আজারবাইজানের ফার্স্ট লেডির

এরদোয়ানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আজারবাইজানের ফার্স্ট লেডির

এরদোয়ানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আজারবাইজানের ফার্স্ট লেডির

আজারবাইজানের ভাইস প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মেহরিবান আলিয়েভা, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান ও দেশটির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। আর্মেনিয়ার সঙ্গেসংঘাতের মধ্যে আজারবাইজানদের সমর্থন ও সংহতি প্রকাশ করায় দেশটির পক্ষ থেকে এ ধন্যবাদ জানান তিনি।

ফার্স্ট লেডি আলিয়েভা এক ফেসবুক পোস্টে বলেন, প্রথমত, আমি তুরস্কের ভ্রাতৃ সম্প্রদায়ের জনগণ এবং ব্যক্তিগতভাবে প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানকে গভীর কৃতজ্ঞতা জানাই। তাদের সংহতি ও সমর্থন আজ প্রতিটি আজারবাইজানির মধ্যে গর্বের অনুভূতি জাগিয়ে তোলে।

তিনি আরও যোগ করেন, আজারবাইজানের সেনাবাহিনী বর্তমানে নিজেদের অঞ্চল রক্ষার জন্য লড়াই করছে। মাতৃভূমি রক্ষায়, আজারবাইজানের সেনাবাহিনী একটি সফল অভিযান পরিচালনা করছে এবং আজারবাইজানের অধিকৃত অঞ্চলগুলোকে মুক্ত করছে। পাশাপাশি বুধবার আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলেভিও তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানিয়েছেন।

রোববার থেকে বিতর্কিত অঞ্চল নাগোরনো ও কারাবাখ নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধ চলছে। এদিকে আজারবাইজানের পার্লামেন্ট দেশটির কয়েকটি শহর ও অঞ্চলে যুদ্ধাব্স্থা ঘোষণা দিয়েছে। বিতর্কিত অঞ্চলটি আজারবাইজানের ভূখণ্ডের অন্তর্গত হলেও সেখানকার বেশিরভাগ মানুষ জাতিগত আর্মেনীয় হওয়ার কারণে স্থানীয়ভাবে একটি আর্মেনীয় সরকারের শাসনাধীনে রয়েছে। আর্মেনিয়া ও আজারবাইজান ১৯৮৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত এই অঞ্চল নিয়ে যুদ্ধ করেছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *