মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মুহাম্মদ (সঃ) কে অবমাননা :হুঙ্কার দিয়ে মাঠে নেমেছেন এরদোগান ইমরানসহ একাধিক বিশ্বনেতা ! দ্বিতীয়বার ব্যবসায়ীকে বিয়ে ক’রছেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস সোহেল চৌধুরীর পরিচিতজনদের খুঁজছেন কন্যা লামিয়া ক্যাটরিনার বিয়ে দিলেন অমিতাভ ও জয়া বচ্চন! সা’রাজীবন যৌ’ন শ’ক্তি ধরে রাখতে যে খাবার খাবেন ফ্রান্সে কিছুক্ষণের মধ্যেই বড় হা’ম’লার ঘোষণা টিভি দেখতে গিয়ে একাধিকবার ধ’র্ষণের শি’কার কলেজছাত্রী বিয়ের রাত থেকেই স্বামীর বি’কৃত যৌ’নস’ঙ্গ’মে মৃ’ত্যু হলো কিশোরী স্ত্রী মাত্র দেড় মাস হলো বিয়ে হয়েছে আর সেদিন থেকেই ঘুমাতে পারিনা ছে’লেকে বাঁ’চাতে নিজের কিডনি দিতে চান মা এখন শুধু প্রয়োজন চিকিৎসা খরচ
ধ’র্ষ’ণ মা’ম’লায় দেশে প্রথম একসঙ্গে ৫ আ’সা’মির ফাঁ’সি

ধ’র্ষ’ণ মা’ম’লায় দেশে প্রথম একসঙ্গে ৫ আ’সা’মির ফাঁ’সি

ধ’র্ষ’ণ মা’ম’লায় দেশে প্রথম একসঙ্গে ৫ আ’সা’মির ফাঁ’সি

টাঙ্গাইলের ভূঞাপুরে ২০১২ সালে মা’দ্রাসাছা’ত্রীকে অ’পহ’র’ণের প’র গ’ণ’ধ’র্ষণ মা’ম’লা’য় পাঁচ আ’সা’মি’কে মৃ’ত্যু’দ’ণ্ড দি’য়েছেন আ’দালত। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় টাঙ্গাইলের না’রী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রা’ইব্যু’নাল এ রা’য় দে’ন।

একইসঙ্গে দ’ণ্ডিত প্রত্যেককে ১ লাখ টাকা ক’রে জ’রিমানা ক’রা হ’য়ে’ছে। গত মঙ্গলবার অধ্যাদেশে রা’ষ্ট্রপ’তি স্বা’ক্ষ’র ক’রা’র পর এটাই ধ’র্ষণ মা’ম’লায় দেশে কোনো মৃ’ত্যু’দ’ণ্ডের প্রথম আ’দে’শ।

মৃ’ত্যু’দ’ণ্ড’প্রা’প্ত’রা হলেন- মধুপুর উপজেলার চারালজানী গ্রামের বদন চন্দ্র মণি ঋষির ছেলে সঞ্জিত, একই উপজেলার গোলাবাড়ি গ্রামের শ্রি দীগেন চন্দ্র শীলের ছেলে গোপি চন্দ্র শীল। রা’য় ঘো’ষ’ণা’র সময় তারা আদালতে উ’পস্থিত ছিলেন।

মৃ’ত্যু’দ’ণ্ড’প্রা’প্ত প’লা’তক আ’সা’মি’রা হ’লেন- একই এলাকার সুনীল চন্দ্র শীলের ছেলে সাগর চন্দ্র শীল, সুনিল মণি ঋষির ছেলে সুজন মণি ঋষি ও মণিন্দ্র চন্দ্রের ছেলে রাজন চন্দ্র।

রা’ষ্ট্রপ’ক্ষে এই মা’মলা পরিচালনা ক’রেন না’রী ও শি’শু নি’র্যা’ত’ন দ’মন ট্রা’ই’ব্যু’না’লের বিশেষ পিপি নাছিমুল আকতার। আর মা’ন’বা’ধি’কা’র বা’স্তবা’য়ন সংস্থা টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ মা’ম’লা’র শুরু ক’রে শেষ পর্যন্ত ভি’কটি’মকে আ’ই’নি স’হায়’তা দে’ন।

না’রী ও শি’শু নি’র্যা’ত’ন দ’মন ট্রা’ইব্যু’না’লের বি’শেষ পি’পি নাছিমুল আকতার বলেন, ২০১২ সালে দ’ন্ডি’ত আ’সা’মি’দের মধ্যে সাগর চন্দ্র শীলের সঙ্গে মোবাইলে পরিচয় হয় ভূঞাপুর উপজেলার ছাব্বিশা গ্রামের ওই মা’দ্রা’সা ছা’ত্রীর।

একই বছরের ১৫ জানুয়ারি ওই ছা’ত্রী সকালে বাড়ি থেকে মা’দ্রাসা যাওয়ার পথে শালদাইর ব্রিজের কাছে পৌঁ’ছলে সাগর কৌ’শ’লে একটি সিএনজিতে তা’কে এলেঙ্গা নি’য়ে যা’য়।

সেখান থে’কে মধুপুরে চারাল জানী গ্রামে তার বন্ধু রাজনের বাড়িতে ও’ঠে। সেখানে তার চার বন্ধু ছাত্রীকে বি’য়ের জ’ন্য চা’প দে’য়। সাগর হিন্দু বলে তার প্র’স্তাব প্র’ত্যা’খ্যা’ন ক’রে মে’য়ে’টি।

এ কা’রণে ওই রাতে সাগর রাজনের বাড়িতে আ’ট’ক রে’খে জো’র’পূ’র্ব’ক ধ’র্ষ’ণ ক’রে মে’য়ে’টি’কে। প’রে ১৭ জানুয়ারি রাতে তা’কে বংশাই নদীর তীরে নি’য়ে সে’খানে তারা পাঁচজনে মি’লে পা’লা’ক্র’মে ধ’র্ষ’ণ ক’রে ফে’লে যা’য়। পরদিন ভোরবেলা স্থানীয়দের স’হা’য়’তা’য় মে’য়ে’টি’কে স্ব’জ’নরা এ’সে উ’দ্ধা’র করে বলেও জা’না’ন তি’নি।

এ ঘ’ট’না’য় ওই ছাত্রী বা’দী হ’য়ে ভুঞাপুর থানায় ১৮ জানুয়ারি দ’ণ্ডি’ত’দে’র বি’রু’দ্ধে মা’ম’লা দা’য়ে’র ক’রে’ন। পরে পু’লিশ সুজন মণি ঋষিকে গ্রে’প্তা’র ক’রে আ’দা’ল’তে প্রে’র’ণ ক’রে। ১৯ জানুয়ারি আ’সামি সুজন স্বী’কা’রো’ক্তি’মূ’ল’ক জ’বা’ন’ব’ন্দি প্র’দা’ন ক’রে। সুজন তার জ’বান’ব’ন্দি’তে সাগর, রাজন, সঞ্জিত ও গবি চন্দ্র জ’ড়িত থা’কার ক’থা স্বী’কা’র ক’রে।

পু’লিশ ত’দ’ন্ত শে’ষে ৫ জ’নের বি’রু’দ্ধে অ’ভি’যো”গপত্র দা’খি’ল করে। ২০১৫ সালের ২৯ অক্টোবর আ’সা’মি’দের বি’রু”দ্ধে চা’র্জ গ’ঠ’নের ম’ধ্য দি’য়ে বি’চা”রিক কা’র্যক্র’ম শু’রু হ’য়। আজ এ মা’ম’লা’র রা’য়ে ৫ জ’নের মৃ’ত্যু’দ’ণ্ড দি’লে’ন আ’দা’ল’ত।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *