মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
টিভি দেখতে গিয়ে একাধিকবার ধ’র্ষণের শি’কার কলেজছাত্রী বিয়ের রাত থেকেই স্বামীর বি’কৃত যৌ’নস’ঙ্গ’মে মৃ’ত্যু হলো কিশোরী স্ত্রী মাত্র দেড় মাস হলো বিয়ে হয়েছে আর সেদিন থেকেই ঘুমাতে পারিনা ছে’লেকে বাঁ’চাতে নিজের কিডনি দিতে চান মা এখন শুধু প্রয়োজন চিকিৎসা খরচ সালমা’ন শাহর স্ত্রীর স’ঙ্গে প’রকী’য়া নিয়ে যা বল’লেন বর্ত’মান স্বামী মেজর সিনহার পরে হাজী সেলিমের ছেলের ঘটনায় ক্ষুদ্ধ সরকার! মুহাম্মদ (স) কে অবমাননা ; ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব ইমরান খানের ! মুহাম্মদ (স ) কে অপমান ; ফ্রান্স জাতীয় দলে না খেলার ঘোষণা দিলেন পগবা! ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ তীব্র থেকে তীব্রতর হচ্ছে মুসলিম বিশ্বে! সালমা’ন শাহর স্ত্রীর স’ঙ্গে প’রকী’য়া নিয়ে যা বল’লেন বর্ত’মান স্বামী
সব হুমকি উপেক্ষা করেই ইরানের পাশে দাড়াল পাকিস্তান!

সব হুমকি উপেক্ষা করেই ইরানের পাশে দাড়াল পাকিস্তান!

সব হুমকি উপেক্ষা করেই ইরানের পাশে দাড়াল পাকিস্তান!

পাকিস্তান সরকার আবারও ইরানের ওপর আমেরিকার একতরফা নিষেধাজ্ঞার বিরোধিতা করেছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে এ বিরোধিতার বিষয় স্পষ্ট করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে আমেরিকার নিষেধাজ্ঞার পাশাপাশি তেহরানের বিরুদ্ধে স্ন্যাপব্যাক ম্যাকানিজম চালুর মার্কিন প্রচেষ্টার বিরোধী পাকিস্তান সরকার। তিনি বিষয়টি নিয়ে ইরানের সঙ্গে গঠনমূলক আচরণ করার জন্য পরমাণু সমঝোতা স্বাক্ষরকারী দেশগুলোর প্রতি আহ্বান জানান।

 

 

 

 

 

 

 

 

 

ইরানের আন্তর্জাতিক পরমাণু সমঝোতার প্রতি ইসলামাবাদের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করে জাহিদ হাফিজ চৌধুরি বলেন, নিষেধাজ্ঞা ও বলপ্রয়োগে কোনো ফল পাওয়া যায় না; এর পরিবর্তে বরং ইরানের সঙ্গে গঠনমূলক আচরণ করতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

২০১৫ সালে আমেরিকাসহ ছয় জাতিগোষ্ঠী ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা সই করলেও ২০১৮ সালের মে মাসে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে তার দেশকে এই সমঝোতা থেকে বের করে নেন।

 

 

 

 

 

 

 

 

 

এরপর ওয়াশিংটন তেহরানের বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা আরোপের প্রক্রিয়া শুরু করে যা এখন পর্যন্ত চলছে। এর মধ্যে সম্প্রতি ইরানের বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে স্ন্যাপব্যাক ম্যাকানিজম চালু করার চেষ্টা করে ওয়াশিংটন।

 

 

 

 

 

 

 

 

 

 

ওই ম্যাকানিজম চালু করা সম্ভব হলে ইরানের ওপর জাতিসংঘের সব নিষেধাজ্ঞা স্বয়ংক্রিয়ভাবে পুনর্বহাল হবে। কিন্তু আমেরিকার এই আইন লঙ্ঘনকারী পদক্ষেপের বিরোধিতা করেছে পরমাণু সমঝোতায় স্বাক্ষরকারী বাকি পাঁচ দেশসহ বিশ্বের প্রায় সব দেশ। পার্স টুডে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *