শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
দী’র্ঘ ২০ মি’নিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়ে’ছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং ক’র্মকর্তা-ক’র্মচারী’দে’র হাতে হাতে দাদা-নাতনির প্রে’ম, বিয়ে না হ’ওয়ায়… বিবাহিত অথবা অবিবাহিত সকলের পড়া উচিৎ- এক করুণ কাহিনী ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না কুকর্মের নথি জাতিসংঘে তুলে ভারতকে সতর্ক করল পাকিস্তান বাংলাদেশ-ভারত-পাকিস্তানের একক রাষ্ট্র হওয়া জরুরি! ভারতে থেকে আসামকে বিচ্ছিন্ন করতে উলফা গেরিলাদের প্রশিক্ষণ পাকিস্তানে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দিরের পর এবার রাম বিমানবন্দর জীবনে কোটি টাকার মালিক হতে চাইলে এই ৪টি ব্যবসার কোন বিকল্প নেই ছেলের বেতন এক কোটি টাকা, শুনে অঝোরে কাঁদলেন ঝালাই মিস্ত্রি বাবা
প্রবাসী ভাইয়েরা সা’বধান, নিজের বি’পদ নিজেই ডেকে আনবেন না

প্রবাসী ভাইয়েরা সা’বধান, নিজের বি’পদ নিজেই ডেকে আনবেন না

প্রবাসী ভাইয়েরা সা’বধান, নিজের বি’পদ নিজেই ডেকে আনবেন না

প্রবাসীরা ইমুতে অডিও ভিডিও কলের ফাঁ’দে পড়ে হারাচ্ছে লাখ লাখ টাকা। অনেক প্রবাসী নারীর লো’ভে পড়ে বুঝে না বুঝে এই ফাঁ’দে পা দিয়ে হয়েছেন নিঃশ্ব। প্রবাসী শ্রমিকদের টার্গেট করে একটি নারী চক্র অনলাইন

 

 

 

 

 

 

 

 

ভিত্তিক সোশ্যাল মাধ্যমগুলোতে সক্রিয় রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই চক্রের উপস্থিতি বেশ লক্ষনীয়। বিভিন্ন পেশার মেয়েরা জড়িয়ে পড়েছেন এই অ’পক’র্মে।

 

 

 

 

 

 

 

 

 

বেছে নিয়েছেন অ’বৈ’ধ এবং অসামা’জিক কা’র্য’কলাপ। প্রবাসী ভাইদেরকে বিভিন্নভাবে ফাঁ’দে ফেলে হাতি’য়ে নিচ্ছে লাখ লাখ টাকা। প্রবাসী ভাইদেরকে টা’র্গেট করে একাধিক ফে’ইক ফেসবুক একাউন্ট ব্যবহার করে বিভিন্ন ধরনের উ’ত্তেজনা’মুলক ছবি পোস্ট করে।

 

 

 

 

 

 

 

 

 

 

তারা ফোন সে’ক্স করার আহ্বান জানিয়ে বিকাশ এবং ইমো নাম্বার ফেইসবুক পোস্টের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে আগেই বুকিং দিতে হয় এই অ’পক’র্মে লি’প্ত হবার জন্য।

 

 

 

 

 

 

 

 

 

 

ইমু এবং ভাইবারে অডিও ভিডিও সে’ক্স করার অফার করে বিভিন্ন দামে। এ যেন এক ভা’চুয়াল প’তি’লা’লয়। ফোন কলের মাধ্যমেই যৌ’ন আনন্দ দেয়ার মাধমে ঐসব মেয়েরা প্রবাসীদের ক’ষ্টে’র টাকা হাতিয়ে নিচ্ছে। এইভাবে নারী চক্র গুলো প্রবাসীদের প্রথমে অডিও ভিডিও সে’ক্সের মাধ্যমে সরাসরি শা’রী’রিক সম্পর্কের প্রলোভন দেখিয়ে দেশে আসারও প্রস্তাব দেয় বলে বিভিন্ন প্রবাসীদের সূত্রমতে জানা গিয়েছে। ‘ ধারণা করা হয়, মালয়েশিয়াসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর অনেক প্রবাসীরা এইসব অ’পরা’ধে জড়িয়ে পড়ছেন।

 

 

 

 

 

 

 

 

 

এই বিষয়ে নাম প্রকাশ না করার শ’র্তে এক প্রবাসী ভাই বলেন, তার আশেপাশে থাকা অনেক প্রবাসীই এই ফাঁ’দে পা দিচ্ছেন এবং অনেক টাকা হারাচ্ছেন। বাংলাদেশ পুলিশের সাইবার ক্রা”ইম ইউনিটের প্রতি বিষয়টিকে খতিয়ে দেখার জন্য অনুরোধ করেছেন ঐ প্রবাসী। প্রবাসী ভাইদের প্রতি অনুরো’ধ, দয়া করে আপনারা জেনে শুনে এইসব অ’পক’র্মে লি’প্ত হবেন না।

 

 

 

 

 

 

 

 

 

 

আপনাদের হা’ড়ভা’ঙ্গা পরিশ্রমের টাকার অ’পব্যব’হার করবেন না। আপনার টাকা পাঠানোর জন্য তাকিয়ে থাকে আপনার মা, বাবা, সন্তান এবং স্ত্রী। লেখকঃ এডমিন প্যানেল থেকে মোঃ সারোয়ার হোসেন।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *