বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বাসর রাতে এক নারীর বি’ভীষি’কা’ময় মি;লনের অ’ভিজ্ঞ’তা আমি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কিভাবে কাজ করব তা অ’পু বিশ্বা’স দেখে নেবে: বুবলী ইসলামকে ভালোবেসে মুসলিম হলেন তামিল অভিনেত্রী তুরস্কে মাটির নিচে প্রায় ২৮০ ফুট গভীর, ১৮ তলা শহর বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে কলেজছাত্রীকে ধ’র্ষ’ণ জেনে নিন! শা’রীরিক মি’লন প্রতিদিন করলে কি হয়? ভালো ফলাফলের লো’ভ দে’খিয়ে ছাত্রদের সাথে শা’রীরি’ক স’ম্পর্ক ক’রতেন ‘শিক্ষিকা’ (ভিডিও)!! কোরআন ও হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দেশনা অনুযায়ী দেশ চলবেঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় ফজরের নামাজ পড়ানোর সময় ইমামের মৃ’ত্যু ফ্রে’শ ভা’র্জি’ন ছেলেকে বিয়ে করতে চান অপু বিশ্বাস,
‘ভারতের পতাকাকে সম্মান করি না, করবোও না’

‘ভারতের পতাকাকে সম্মান করি না, করবোও না’

‘ভারতের পতাকাকে সম্মান করি না, করবোও না’

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর প্রায় ১ বছরেরও বেশি সময় গৃহবন্দী ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ভারতের সুপ্রিম কোর্টের চাপের মুখ মেহবুবাকে ছাড়তে বাধ্য হয় দেশটির কেন্দ্র সরকার।

মুক্তির পর থেকেই ফের ৩৭০ ধারা ফেরানোর দাবি সরব হয়েছেন তিনি। এবার কাশ্মীররের বিশেষ মর্যাদা ফেরানো প্রসঙ্গে কথা বলতে গিয়ে ভারতের পতাকা নিয়ে মন্তব্য করেন মেহবুবা।

এদিকে মেহবুবার পাশাপাশি মুক্তি পেয়েছেন কাশ্মীরের আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ সহ সাজাদ লোনের মতো রাজনৈতিক ব্যক্তিবর্গ। ৩৭০ ধারা বিলোপ প্রসঙ্গে বিগত কয়েকদিনে তারাও একাধিকবার

বিজেপি শাসিত কেন্দ্রের বি’রুদ্ধে কথা বলেছেন। এদিকে এই প্রসঙ্গে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তীব্র আ’ক্রমণ করে মেহবুবা বলেন, “একটা কথা অবশ্যই মনে রাখতে হবে দেশ সংবিধানের ভিত্তিতে চলবে। কিন্তু তা কখনই বিজেপির ইস্তেহারের ভিত্তিতে নয়।”

এখানেই যাননি জম্মু-কাশ্মীরের এই প্রতিবাদী নেত্রী। কাশ্মীরের পৃথক পতাকা ফেরতের পক্ষেও এদিন সরব হতে দেখা যায় মেহবুবা মুফতিকে। যতদিন না তা হচ্ছে ততদিন ভারতের পতাকাকে সম্মান করি না, করবোও না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

মেহবুবা বলেন, “বিজেপি যে ভাবে গত বছর জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়েছে, উপত্যকার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে সেটা আসলে আমাদের মানুষের সাথে ডাকাতিরই নামান্তর। বিজেপির ওই পদক্ষেপকে একাধারে অসাংবিধানিক ও অবৈধ বলেও এদিন তোপ দাগতে দেখা যায় মেহবুবাকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *