বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বাসর রাতে এক নারীর বি’ভীষি’কা’ময় মি;লনের অ’ভিজ্ঞ’তা আমি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কিভাবে কাজ করব তা অ’পু বিশ্বা’স দেখে নেবে: বুবলী ইসলামকে ভালোবেসে মুসলিম হলেন তামিল অভিনেত্রী তুরস্কে মাটির নিচে প্রায় ২৮০ ফুট গভীর, ১৮ তলা শহর বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে কলেজছাত্রীকে ধ’র্ষ’ণ জেনে নিন! শা’রীরিক মি’লন প্রতিদিন করলে কি হয়? ভালো ফলাফলের লো’ভ দে’খিয়ে ছাত্রদের সাথে শা’রীরি’ক স’ম্পর্ক ক’রতেন ‘শিক্ষিকা’ (ভিডিও)!! কোরআন ও হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দেশনা অনুযায়ী দেশ চলবেঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় ফজরের নামাজ পড়ানোর সময় ইমামের মৃ’ত্যু ফ্রে’শ ভা’র্জি’ন ছেলেকে বিয়ে করতে চান অপু বিশ্বাস,
ফ্রান্সে কিছুক্ষণের মধ্যেই বড় হা’ম’লার ঘোষণা

ফ্রান্সে কিছুক্ষণের মধ্যেই বড় হা’ম’লার ঘোষণা

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্য’ঙ্গ’চি’ত্র প্র’কা’শ ক’রা’য় বিশ্বজুড়ে ব্যা’পক স’মা’লো’চ’না’র মুখে পড়েছে ফ্রান্স। স’মালো’চনা ছাড়াও দেশটির পণ্য ব’য়ক’টের হিড়িক পড়েছে। একই সঙ্গে ফ্রান্সের ইন্টারনেট অঙ্গনে সাইবার হা’মলাও চা’লাচ্ছে বিভিন্ন দেশের হ্যা’কা’র’রা।

এই হা’ম’লা’র মধ্যে দেশটির বেশ কয়েকটি সাইটে প্রথম হা’ম’লা ক’রে বাংলাদেশের সা’ইবার নি’রাপত্তা নিয়ে কাজ ক’রা সংগঠন ‘সাইবার-৭১’ এর সদস্য। পরে তাদের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের হ্যা’কা’র’রা’ও যুক্ত হয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ক্রমাগত হ্যা’কার’দের আ’ক্র’ম’ণে বি’প’র্য’স্ত ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটি জ’রুরি ‘সা’ইবার সিকিউরিটি অ্যা’লার্ট’ জারি ক’রেছে।

রোববার (২৫ অক্টোবর) টুইট করে এ জরুরি সতর্কতা জারি ক’রে ফ্রান্সের সরকারি সাইবার ডিপার্টমেন্ট। গত শনিবার (২৪ অক্টোবর) মধ্যরাতের পর থেকে ফ্রান্সে সাইবার হা’ম’লা চা’লানো হয় বলে সাইবার ৭১ কমিউনিটির কয়েকজন সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এবার মঙ্গলবার আরও বড় সাইবার হা’ম’লা’র ঘো’ষ’ণা দি’য়েছে সাইবার-৭১। বিকেলে ফেসবুকে তাদের অফিসিয়াল পেজে এ ঘো’ষ’ণা দেয়া হয়েছে।

ফ্রান্সের বি’রু’দ্ধে এ পদক্ষেপের নাম দেয়া হয়েছে ‘অ’পারেশন ফ্রান্স’ (ওপিএফআর)। সামাজিকমাধ্যম ফেসবুকে এই নামে একটি গ্রুপও খোলা হ’য়েছে। সেখানে ইতিমধ্যে ৭২ হাজার মানুষ সাড়া দিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মঙ্গলবার (২৭ অক্টোবর) হামলার বিষয়ে সাইবার-৭১ এর পেজে এক পোস্টে বলা হয়েছে, ‘রাসুল (সা.) কে উদ্দেশ্য ক’রে ব্য’ঙ্গ’চি’ত্র যে প্রকাশ ক’রেছে সেই পত্রিকাই আজকে আমাদের টা’র্গে’ট।’

হা’ম’লা’য় অংশ নিচ্ছেন (নাম প্রকাশে অ’নিচ্ছুক) এমন একজন সাইবার বি’শেষজ্ঞের সঙ্গে সময় নিউজের পক্ষ থেকে যোগাযোগ ক’রা হলে তিনি জানান, ‘শার্লি এবদের সাইটে হা’ম’লা ক’রার মতো সাহস এখনও কেউ দে’খা’য়’নি। ফ্রান্স সরকার তাদের সা’ইবার নিরাপত্তা দিয়ে থাকে। আমরা অ’ন্ত’ত ১০ হাজার হ্যা’কা’র একত্রে হা’ম’লা ক’র’তে যাচ্ছি। আসা ক’রছি আমরা সফল হবো।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

সাইবার-৭১ এর পোস্টটি পাঠকের জন্য তুলে ধরা হল:

‘একটা কথা শুনেছিলাম, সেটাই আজকে আপনাদেরকে বলবো। হযরত ইব্রাহিম (আ.)কে যখন আ’গুনে পো’ড়ানোর জন্য নি’ক্ষেপ ক’রা হলো তখন এক ব্যাঙ সেই আ’গুনে প্রস্রাব ক’রে দিল।

ব্যাঙকে জি’জ্ঞেস ক’রা হলো, তুমি এই আ’গুনে প্র’স্রাব কে’ন ক’রলা? ব্যাঙ বলল, হয়তো আমার প্র’স্রাব এই আগুন নিভবে না; কিন্তু আমি যতটুকু পে’রেছি তাই-ই ক’রেছি প্র’তিবাদ হিসেবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রিয় স’হযো’দ্ধারা, আজকে আমরা এমন একটা টা’র্গেট নি’য়েছি, যেটা এখনও পর্যন্ত কেউ হাত দেওয়ারও সা’হস ক’রে নি। ধারণা ক’রা হয়ে থাকে, রাষ্ট্রীয় পৃ’ষ্ঠপো’ষকতায় এর সা’ইবার নিরাপত্তা নিশ্চিত ক’রা হয়ে থাকে। আমি নি’শ্চিতভা’বেই জানি, যদি আমরা ১০ হাজারের কম একত্রে অ্যা’টা’ক দেই, তাহলে হয়তো সাইটটি কোনোভাবেই ডাউন ক’রতে পারবো না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তাই, আজকে আমাদের প্রচুর অ্যাক্টিভ মেম্বার প্র’য়োজন যা’রা রাসুল (সা.) কে নিয়ে যেই পত্রিকা ব্য’ঙ্গ’চি’ত্র করেছে সেই পত্রিকার ও’পর আ’ক্র’ম’ণের জন্য। দায়িত্ব নিজেই নি’ন, আপনার ৫ জন বন্ধু যার বাসায় কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ আছে তাকে বলুন আমাদের গ্রুপের কথা। প্রয়োজনে ফোন করুন, তবুও অন্ততপক্ষে ৫ জন বন্ধুকে নিয়ে অংশ নিন আমাদের আজকের এই ইভেন্টে।

ইনশাআল্লাহ আমরা সফল হবো।”

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *