বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
বাসর রাতে এক নারীর বি’ভীষি’কা’ময় মি;লনের অ’ভিজ্ঞ’তা আমি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কিভাবে কাজ করব তা অ’পু বিশ্বা’স দেখে নেবে: বুবলী ইসলামকে ভালোবেসে মুসলিম হলেন তামিল অভিনেত্রী তুরস্কে মাটির নিচে প্রায় ২৮০ ফুট গভীর, ১৮ তলা শহর বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে কলেজছাত্রীকে ধ’র্ষ’ণ জেনে নিন! শা’রীরিক মি’লন প্রতিদিন করলে কি হয়? ভালো ফলাফলের লো’ভ দে’খিয়ে ছাত্রদের সাথে শা’রীরি’ক স’ম্পর্ক ক’রতেন ‘শিক্ষিকা’ (ভিডিও)!! কোরআন ও হজরত মোহাম্মদ (সা.)-এর নির্দেশনা অনুযায়ী দেশ চলবেঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় ফজরের নামাজ পড়ানোর সময় ইমামের মৃ’ত্যু ফ্রে’শ ভা’র্জি’ন ছেলেকে বিয়ে করতে চান অপু বিশ্বাস,
কোরআন শরীফ অবমাননার অ’ভিযোগে হ’ত্যার প’রে যুবকের লা’শ পো’ড়ালো জনতা!

কোরআন শরীফ অবমাননার অ’ভিযোগে হ’ত্যার প’রে যুবকের লা’শ পো’ড়ালো জনতা!

কোরআন শরীফ অবমাননার অ'ভিযোগে হ'ত্যার প'রে যুবকের লা'শ পো'ড়ালো জনতা!

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে কোরআন শরীফ অ’বমা’ননার অ’ভিযো’গে এক ব্যক্তিকে পি’টিয়ে মে’রে ফে’লে লা’শ পু’ড়িয়ে দি’য়েছে বি’ক্ষুব্ধ জনতা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধির পাঠানো রিপোর্ট-

প’রিস্থি’তি নি’য়ন্ত্র’ণ আ’নতে ফাঁকা গু’লি ক’রে পুলিশ। সার্বিক পরিস্থিতি সা’মলাতে ঘ’ট’নার প’র থেকেই অতিরিক্ত পুলিশ, র‍্যাব ও বিজিবি মো’তায়েন র’য়েছে পুরো এলাকায় ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মাগরিবের নামাজের আগে জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদ চত্বরে ঘ’টে এ ঘ’টনা। এ ঘ’ট’না’কে কেন্দ্র ক’রে ওই এলাকায় উ’ত্তেজ’না বিরাজ ক’রছে।

এদিকে ঘ’টনা’র প’র যুবকের মোটরসাইকেলও পু’ড়িয়ে দে’য়া হয়। আগুন নেভাতে গেলে ফায়ার সার্ভিস কর্মীদের তা’ড়া ক’রে স’রিয়ে দে’য় বি’ক্ষুব্ধ’রা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্থানীয় কয়েকজন জা’নান, দু’জন ব্যক্তি আসরের নামাজের সময় মসজিদে ঢোকে। নামাজ শেষে তারা ‘মসজিদে অ’স্ত্র আছে’ বলে দাবি ক’রে।

এ সময় তারা কোরআন ফেলে দেয় ও অবমাননা ক’রে। এমন অ’ভিযো’গে একজনকে ধ’রে পি’টিয়ে হ’ত্যা ক’রে আ’গুনে পু’ড়ানো হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অ’পরজ’নকে উ’দ্ধার ক’রে হে’ফাজতে নে’য় থানা পুলিশ। আ’ট’ক ব্যক্তির নাম রেজা (৩৮) বলে জানা গেছে।

বুড়িমারী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য হাফিজুল ইসলাম বলেন, ‘আসরের নামাজ শেষে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে দুই জন অ’জ্ঞাত পরিচয় ব্যক্তি আ’সেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মসজিদের খাদেম জুবেদ আলীকে সঙ্গে নি’য়ে তাদের একজন মসজিদের ভেতরে প্রবেশ ক’রে কোরআন-হাদিসের বই রা’খার তাকে অস্ত্র আছে বলে তল্লাশি শুরু ক’রেন।

হাফিজুল ইসলাম জানান, এক পর্যায়ে মসজিদের সামনে থাকা ৫-৬ জন মুসল্লি মসজিদের প্র’বেশ ক’রে ওই ব্যক্তিকে এবং বারান্দায় থাকা অপর ব্যক্তিকে মা’রধ’র ক’রেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

খবর পে’য়ে আমি ঘ’টনা’স্থলে গিয়ে ওই দুই ব্যক্তিকে বুড়িমারী ইউনিয়ন পরিষদের একটি কক্ষের ভেতরে ঢু’কে তালা লা’গিয়ে র’ক্ষার চে’ষ্টা ক’রি। তবে মু’হূ’র্তে শত শত লোকজন জ’ড়ো হতে থাকে।তিনি আরও জানান,  আমি ও স্থানীয় রফিকুল ইসলাম প্রধান নামে এক ব্যক্তি পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত, ইউএনও কামরুন নাহার, উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম নেওয়াজ নিশাতকে ফোন করে ঘ’টনা’স্থ’লে আ’সতে ব’লি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এরই মধ্যে উ’ত্তেজি’ত জনতা কা’রও কথা না শু’নে পরিষদের দরজা-জানালা ভেঙে এক ব্যক্তিকে বাইরে বের করে পি’টিয়ে হ’ত্যা ক’রে।

প’রে লাশ নিয়ে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বুড়িমারী প্রথম বাঁশকল এলাকায় কাঠখড়ি ও পেট্রোল দিয়ে আগুন ধ’রিয়ে পু’ড়িয়ে দে’য়।

সেখানে ৫-৬ হাজার উ’ত্তেজি’ত মানুষ ছিল, কা’রও কোনও নি’য়ন্ত্র’ণ ছিল না।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি আরও বলেন, ‘আমরা লোক দুই জনের সঙ্গে কথা বলার সময় পা’ইনি। তাই প’রিচয় নেওয়া স’ম্ভ’ব হ’য়নি। এমন কি তাদের ধর্ম স’ম্পর্কেও জা’না স’ম্ভব হ’য়নি।’

বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিন বলেন, ‘আমি আসরের নামাজ শেষ করে বাইরে বে’র হ’য়ে যা’ওয়ার স’ময় দেখতে পাই খাদেম জুবেদ আলীকে দুই জন অপরিচিত ব্যক্তি সালাম দি’য়ে হ্যা’ন্ডশেক ক’রে কথা বলছিল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

এরপর তা’রা মসজিদের ভে’তরে ঢু’কে যা’য়। আমিও চ’লে যা’ই। পরে ঘ’টনা’র কথা এসে শু’নেছি। কিন্তু বি’স্তা’রিত কি’ছু জা’নি না।’

জানতে চাইলে ওই মসজিদের খাদেম জুবেদ আলী বলেন, ‘আমাকে র‌্যাব ও আর্মির পরিচয় দিয়ে বলা হয় যে, কোরআন শরীফ ও হাদিস রা’খার তা’কে নাকি অ’স্ত্র আছে।

এ কথা বলে তাদের একজন খোঁজ শু’রু ক’রেন। এক পর্যায়ে সবকিছু তছনছ ক’রেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এসময় মসজিদের বা’ইরে অবস্থানরত হোসেন আলী (৩৫) নামে এক মুসল্লিসহ ৫-৬ জন মুসল্লি মসজিদে প্রবেশ করে দুই জনকে আ’টক ক’রে বা’ইরে নি’য়ে আ’সেন।

মসজিদের বারান্দার সিঁড়িতে প্রথম দ’ফায় তাদের মা’রধ’র করা হয়। পরে হাফিজুল ইসলাম মেম্বার এসে তাদেরকে নিয়ে যা’য়। এরপর কী হয়েছে আমি জা’নি না।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বিষয়টি নি’শ্চিত ক’রে’ছেন। তবে ওই যুবকের পরিচয় জা’নাতে পা’রেননি তিনি।ঘ’ট’না সম্পর্কে জা’ন’তে চা’ইলে,  এসপি আবিদা সুলতানা বলেন, ‘ঘ’টনা’স্থ’লে অ’তিরি’ক্ত পুলিশ ও র‌্যাব পা’ঠানো হ’য়েছে। ঘ’টনা’স্থ’ল প’রিদ’র্শন ও প’রিস্থি’তি প’র্যবে’ক্ষণ করে বি’স্তারিত জা’নানো হবে।

জেলা প্রশাসক আবু জাফর ‘ঘ’ট’না’র স’ত্যতা নি’শ্চিত ক’রে বলেন, সেখান সার্বিক প’রিস্থিতি এখনই বলার মতো নয়। শুনেছি ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন জায়গায় অ’গ্নিসং’যো’গ ক’রা হচ্ছে। একজনকে মে’রে আ’গু’নে পু’ড়িয়ে ফে’লা হ’য়েছে। এসব সা’র্বিক বিষয়ে সর’জ’মি’নে জা’নার জন্য ও পরিস্থিতি বো’ঝার জন্য ঘ’ট’না’স্থ’লের পথে র’য়েছি।

সূত্র:somoyerkonthosor.com

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *