মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রোহিঙ্গা ও বাংলাদেশি মুসলিমদের ভারত থেকে তাড়াবো ! আলেমদের কটু কথা বলবেন না: জাফরুল্লাহ ‘বিয়ের জন্য অনশন’ প্ল্যাকার্ড হাতে প্রেমিকের বাড়ির সামনে তরুণী মায়ের মৃত্যুতে প্যারোলে মুক্তির পর ফের কারাগারে ইরফান সেলিম ভাত খে’তে এসে ভা’বি’কে ধ.’ণ, এমন স’ময় উপ’স্থিত স্বামী! আবর্জনার স্তূপ থেকে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবার এত বড় প্রতিদান দিল এক কেজি শ্বেত চন্দন কাঠের দাম ১৫ হাজার টাকা, তাই চাষ করুন শ্বেত চন্দন উত্তেজনার মধ্যে আসছে মার্কিন বিমানবাহী রণতরী ! ইসরায়েলই ইরানি পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেহকে হত্যা করেছে : হাসান রুহানি একের পরে এক ভারতের সেনা নিহত ;পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ।
এইমাত্র পাওয়া :‘এসআই আকবর ভারতে পা’লিয়ে গে’ছেন’

এইমাত্র পাওয়া :‘এসআই আকবর ভারতে পা’লিয়ে গে’ছেন’

এইমাত্র পাওয়া :‘এসআই আকবর ভারতে পা'লিয়ে গে'ছেন’

সিলেটের বন্দরবাজার ফাঁ’ড়িতে পু’লিশি নি’র্যাত’নে রায়হান হ’ত্যা’র ঘ’টনা’য় প্রধান অ’ভিযু’ক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া ভারতে পা’লিয়ে গে’ছেন। সিলেটের কোম্পানীগঞ্জ সী’মান্ত দি’য়ে তিনি ভা’রতে পা’লিয়ে গে’ছেন বলে দা’বি ক’রেছে পিবিআই। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আকবরের স’ঙ্গে তা’র আ’ত্মীয় পরিচয়দানকারী স্থা’নীয় সংবাদকর্মী আবদুল্লাহ আল নোমানও ভা’রতে পা’লি’য়ে গে’ছে’ন ব’লে জা’না গে’ছে। তা’দের স’হায়’তা ক’রে হেলাল আহমদ নামে এক চো’রা’কা’রবা’রি। এমনটাই দাবি মা’মলা’র স’ঙ্গে সং’শ্লি’ষ্ট ক’র্মক’র্তার। ‘

 

 

 

 

 

 

 

 

 

 

 

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন সময় সংবাদকে বলেন, ‘আকবরকে ধ’রার জ’ন্য স’ম্ভা’ব্য স’ব জা’য়গায় ত’ল্লা’শি চা’লানো হ’য়। আকবরের সহযোগী নোমানের স’ঙ্গে আকবর থা’কতে পা’রে এমন খ’বরের ভি’ত্তিতে নোমানের কোম্পানীগঞ্জের গ্রামের বাড়ি এবং তার শ্ব’শু’র বাড়ি নারায়ণগঞ্জেও ত’ল্লা’শি চা’লানো হ’য়। নোমানের স্ত্রী, মা ও বাবাকে জি’জ্ঞা’সা’বা’দে নোমানের উ’পস্থিতি জা’না যা’য়নি। তবে আকবর নোমানের মাধ্যমেই ১৪ অক্টোবর ভোরে সিলেট ত্যা’গ ক’রে’ছে এ’মন’টা নি’শ্চি’ত ক’রে বলা’ যা’য়। তাকে দেশত্যাগে স’হায়’তা ক’রেছে বলে অভিযোগের ভিত্তিতে চো’রা’কা’রবা’রি হেলালকে রি’মা’ন্ডে নি’য়েও জি’জ্ঞা’সাবা’দ ক’রা হ’য়েছে। কিন্তু সে স্বী’কার ক’রেনি। হেলালকে অ’বৈধ’ভা’বে পা’থর উ’ত্তোল’নের অ’ন্য এ’কটি মা’মলা’য় গ্রে’ফতা’র দে’খা’নো হ’য়েছে।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

এদিকে, হেলালের মাধ্যমে আকবর ও নোমান দেশ ছে’ড়ে পা’লিয়ে যা’ওয়া’র বি’ষয়’টি নি’শ্চি’ত হ’য়ে’ছে মা’মলা’র ত’দন্তকা’রী সং’স্থা পু’লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গো’য়েন্দা সং’স্থার কাছেও এমন ত’থ্য র’য়েছে। চো’রাকা’র’বা’রি হেলালকে ২২ অক্টোবর একটি মা’মলা’য় গ্রে’প্তা’র ক’রে’ছে আ’ইন’শৃঙ্খ’লা বা’হিনী। পিবিআইয়ের মা’ম’লা’য় হেলাল ও নোমানকে আ’সা’মি ক’রা হতে পা’রে বলে ত’দন্ত’কা’রী কর্মকর্তা আভাস দি’য়ে’ছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁ’ড়িতে নি’র্যাত’নে রায়হান আহমদের মৃ’ত্যু’র প’র পু’লিশের সোর্স ও স্থা’নীয় সংবাদকর্মী নোমান গণমাধ্যমে সংবাদ প’রিবে’শন ক’রে ছি’নতাই’কা’লে গ’ণপি’টুনি’তে তা’র মৃ’ত্যু হয়। পরে রায়হানের নি’কট আ’ত্মী’য়স্ব’জ’নের প’ক্ষ থেকে অ’ভি’যো’গ ওঠে ফাঁ’ড়িতে নি’র্যা’ত’নে রায়হানের মৃ’ত্যু হ’য়। ১১ অক্টোবর রাতে রায়হানের স্ত্রী কোতোয়ালি থা’নায় একটি হত্যা’ মা’মলা দা’য়ের ক’রেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

গণমাধ্যমে বি’ষয়টি নিয়ে তো’লপাড় শু’রু হলে ১২ অক্টোবর বিকেলে তিনি এসএমপির ত’দন্ত ক’মিটির মু’খোমু’খি হ’ওয়ার প’রই আকবরসহ ৪ জনকে সা’ময়িক ব’রখা’স্ত এবং তিনজনকে প্র’ত্যাহা’র ক’রার হ’য়। সাতজনের মধ্যে ছয়জন পুলিশ লাইন্সে রিপোর্ট ক’রলেও আকবর রি’পোর্ট ক’রেনি। ওইদিন রাত থেকে আকবরকে আ’র খুঁ’জে পা’ওয়া যা’য়নি। তা’কে খুঁ’জে বে’র ক’রার জ’ন্য পুলিশ, র‍্যাবসহ গো’য়েন্দা সং’স্থাগু’লো সিলেট এবং তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার স’রাইল’সহ বি’ভিন্ন জা’য়গা’য় ত’ল্লা’শি চা’লিয়ে ব্য’র্থ হ’য়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

আকবর পালিয়ে যাওয়ার আগে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সিসিটিভির হা’র্ডডি’স্কও প’রিব’র্তন ক’রেন। ফাঁড়ির টুআইসি এসআই হাসান উদ্দিন ও সিলেটের কোম্পানীগঞ্জের বাসিন্দা সংবাদকর্মী আবদুল্লাহ আল নোমানের স’হযো’গি’তা’য় ওই কাজটি ক’রেন তি’নি। এ ঘ’ট’না’র স’ত্য’তা পা’ওয়া’য় হাসানকে সা’ম’য়ি’ক ব’রখা’স্ত  ক’রা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

আকবরকে পা’লিয়ে যা’ওয়া’র ব্যা’পারে ক’য়েকজ’ন ক’র্মকর্তার গা’ফিল’তির বিষয়টি পু’লিশ সদর দপ্তর গ’ঠিত ত’দ’ন্ত ক’মিটি প্র’মা’ণ পায়। ২৭ অক্টোবর প্রতিবেদনও দা’খিল ক’রা হ’য়েছে। পাশাপাশি আকবরের অব’স্থান নি’শ্চিতে কা’জ শু’রু ক’রে পু’লিশ ও বিভিন্ন গো’য়েন্দা সংস্থা। এসআই আকবর যে সী’মান্ত দিয়ে ভারতে পা’লি’য়ে’ছেন, সে বিষয়টি নি’শ্চিত হয়েছে মা’ম’লা’র ত’দন্ত’কা’রী সংস্থা পিবিআই।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

একটি সূ’ত্র জা’নায়, সিলেট থেকে নোমান আকবরকে নিয়ে কোম্পানীগঞ্জের র উপজেলার বরমসিদ্ধিপুর গ্রামের সাবেক ইউপি সদস্য আবদুল করিমের ছেলে চো’রাকা’রবা’রি হেলাল আহমদের বাড়ি যা’ন। হেলাল নোমানের ঘ’নিষ্ঠজ’ন হিসেবে হেলাল তাকে সহ’যো’গি’তা ক’রেন। হেলাল ভারতের বড়পুঞ্জি বাজার এলাকার আরাকান নামে এক খাসিয়া মেয়েকে বি’য়ে ক’রেন। সেই সু’বাদে ভারতে তার অ’বাধ যা’তায়া’ত ছিল। সিলেট থেকে পা’লিয়ে কোম্পানীগঞ্জের কালীবাড়ি গ্রামে প্রথমদিন আকবর ও নোমান অবস্থান ক’রেন। পরদিন মোটরসাইকেলে হেলালের বাড়িতে গিয়ে রাতযাপন ক’রেন তা’রা। ওইদিন সকালে সীমান্তের ১২৫৫ নম্বর পিলার এলাকা দিয়ে পা’লিয়ে যান আকবর ও নোমান। বিষয়টি নি’শ্চিত হওয়ার প’র হে’লালকে ২২ অক্টোবর দুপুরে গ্রে’প্তা’র ক’রে পু’লিশের একটি বি’শেষ দ’ল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রায়হান হ’ত্যা মা’মলা’য় এ’খন পর্যন্ত তিনজনকে আ’সা’মি ক’রা হয়েছে। এ’রা হলেন- বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এএসআই আশেক ই এলাহি, কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশিদ। টিটু ও হারুনকে দু’দফায় আ’টদি’ন রিমান্ডে নি’য়ে কা’রাগা’রে পাঠানো হয়েছে। এএসআই আশেক পাঁচদিনের রি’মান্ডে আ’ছেন। ৩ নভেম্বর রি’মা’ন্ড শে’ষ হবে। এর আগে ওই ফাঁ’ড়ি তিন কনস্টেবল আ’দাল’তে ঘ’ট’না’র ব’র্ণনা দি’য়ে স্বী’কা’রো’ক্তি’মূ’লক জ’বা’নব’ন্দি দি’য়েছেন। তার ভি’ত্তিতে মা’মলার ত’দন্ত’কা’রী কর্মকর্তা পিবিআই’র পরিদর্শক মাহিদুল ইসলাম আ’সা’মি’দে’র অ’ন্তর্ভু’ক্ত ক’রছেন।

অ’ন্যদি’কে, ছি’নতা’ইয়ে’র অ’ভিযো’গকা’রী গোপালগঞ্জের বা’সিন্দা শেখ শহিদুরকে ৫৪ ধা’রা’য় আ’টক দে’খি’য়ে কা’রা’গা’রে রা’খা হ’য়ে’ছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *