শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ফুলশ’য্যার রাতের গল্পটি পুরোটা প’ড়লে আপনার চোখের জল ধ’রে রা’খতে পা’রবেন না কুকর্মের নথি জাতিসংঘে তুলে ভারতকে সতর্ক করল পাকিস্তান বাংলাদেশ-ভারত-পাকিস্তানের একক রাষ্ট্র হওয়া জরুরি! ভারতে থেকে আসামকে বিচ্ছিন্ন করতে উলফা গেরিলাদের প্রশিক্ষণ পাকিস্তানে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দিরের পর এবার রাম বিমানবন্দর দী’র্ঘ ২০ মিনিটের ভি’ডিও ক্লি’পটি ছ’ড়িয়ে প’ড়েছে হাসপাতালের ডাক্তার-নার্স এবং কর্মকর্তা-ক’র্মচারী’দের হাতে হাতে দাদা-নাতনির প্রেম, বিয়ে না হওয়ায়… জীবনে কোটি টাকার মালিক হতে চাইলে এই ৪টি ব্যবসার কোন বিকল্প নেই ছেলের বেতন এক কোটি টাকা, শুনে অঝোরে কাঁদলেন ঝালাই মিস্ত্রি বাবা রাজনীতিবিদদের প্রেম থেকে প’রিণয় অত:পর বিয়ে
পানিতে ডুবে যাওয়া কাবা শরীফ সাঁতার কেটে তওয়াফ করেছিলেন যিনি

পানিতে ডুবে যাওয়া কাবা শরীফ সাঁতার কেটে তওয়াফ করেছিলেন যিনি

পানিতে ডুবে যাওয়া কাবা শরীফ সাঁতার কেটে তওয়াফ করেছিলেন যিনি

একবার ১৯৪১ সালে একাধারে ৭দিন বৃষ্টি হয়েছিল’ তখন পবিত্র কাবা শরীফ ৬ফুট পানিতে ডুবে গিয়েছিল। সে সময় কাবা শরীফ পানিতে ডুবে গেছে’ আর একজন সাঁতার কে’টে তওয়াফ করেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

১২ বছর বয়সী বাহরাইনের শেখ আলআওয়াদী তখন মক্কায় দ্বীনি স্কুলের ছাত্র ছিলেন। সেসময়ের ১২ বছর বয়সি কিশোর ২০১৫ র মে মাসের ১৬ তারিখ ৮৬ বছর বয়সে শেখ আল আওয়াদি বাহরাইনে ইন্তেকাল করেন। তার ছেলে আব্দুল মজিদ ২০ বছর আগে হজ্জ ক’রতে গিয়ে তার বাবার ছবির পোস্টার কপি কিনে এনেছিলো মক্কা থেকে পিতার জন্যে উপহার হিসাবে।

ইন্তেকালের আগে ২০১৩ সনে কুয়েত আল রাই টেলিভিশনে তিনি তার স্মৃ’’তি চারণে বলেন’ “ব’’ন্যার পানিতে মানুষ’ যানবাহন’ আর গবাদি পশু ভেসে যেতে দেখেছি। ৭ দিন পর বৃষ্টি থামলে আমর’ ভাই হানিফ’ ব’’ন্ধুবর তিমবাক্তুর মালিয়ান শহরের মোহা’ম্ম’দ আল তাইয়িব’ ও আলী থাবিত’ আর ইয়ামেনের এডেনের হাসিম আল বার’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আর আ মা’দের শিক্ষক তিউনিসের আব্দুল রউফ মিলে কাবা শরীফের ব’’ন্যার অবস্থা দে’খতে যাই। তিনি আরো বলেন’ ‘বাচ্চারা পানি দেখলে যা করে আম’রাও তাই করলাম’ মাথায় আ’’সলো সাতরিয়ে তওয়াফ করবো।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

যা ভাবা তাই’ আম’রা চারজন পানিতে ঝাপিয়ে পড়লাম।পু’লিশ হই হই করে উঠলো’ আম’রা কালো পাথর চু’রি করার নিয়তে পানিতে নেমেছি কিনা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আমি সাতরাতে সাতরাতে পু’লিশকে বোঝাতে চেষ্টা করলাম’ আমি শুধু সাতরিয়ে তওয়াফ করব ৭ বার’ পু’লিশ তার স্বভাব সুলভ খবরদারী করেই চলছিলো। ইতিমধ্যে আলী থাবিত আর মোহা’ম্ম’দ আল তাইয়িব ক্লান্ত হয়ে পড়লে কাবা শরীফের দরজার ওপর বসে থাকে’ উ’ ‘দ্ধার হবার আশায়।” শেখ আলআওয়াদী আরো বলেন’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

“আমা’র ভ’য় হচ্ছিলো যে পু’লিশ আমাকে গু’’লি করে না বসে আবার আনন্দ হচ্ছিলো এই ভেবে যে’ পৃথিবীতে কেউ কোনদিন এই ভাবে কাবা প্রদক্ষিন করেনি’ আমিই প্রথম।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তাই ভ’য় আর আনন্দের মিশ্র অনুভুতি নিয়ে আমি কাবার চারপাশে সাতরিয়েই চললাম। পরবর্তীতে জানতে পেরেছিলাম’ পু’লিশের রাইফে’লে আ’’সলে গু’’লি ছিলোনা।”

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেখ জা’নান তিনি তৎকালীন মক্কার বুড়ো মানুষদের কাছে জানতে চেয়ে ছিলেন তারা এরকম বানের পানি আগে দেখেছেন কিনা’ তারা কস্মিন কালেও এত পানি দেখেননি বলে খবর দিয়েছেন।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *