মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সাব’ধান! না’রীর যো’নীতে মুখ দেওয়া’র আগে এই বি’ষয়টা জেনে নিন। প্র’ত্যেক পু’রু’ষের জা’না দরকার যৌ’ন চা’হিদা মেটাতে একি কা’ণ্ড করলেন স’দ্য বিবা’হিতা ত’রুণী ! বিস্তারিত ভিতরে ৫ দিনে ৩ টা খা’ট ভা’ঙলো হোম কোয়া’রেন্টা’ইনে থাকা ব’রিশালের নব দ’ম্পতি ! মা’কে পাশে’র রুমে রে’খে প্রেমিকে’র সঙ্গে শা’রীরি’ক স’ম্প’র্কে লি’প্ত কিশো’রী মায়ে’র জন্য পা’ত্র খুঁজছেন ক’লেজ পড়ুয়া মে’য়ে! বাংলাদেশে সবাইকে ছাড়িয়ে শীর্ষে তুর্কি অ্যাপ ‘বিপ’ পশ্চিমা কোনো দেশের নির্দেশ মানব না: এরদোগান জয়ী হয়েই বিএনপি-জামায়াত প্রার্থীদের বাসায় কাদের মির্জা দ্বি,গুণ উ’ত্তেজনা বাড়াতে এই বিশেষ কাজ চ’রম তৃ’প্তি দেয় মে’য়েদের মি’লনকালে মে’য়েরা ব্য’থা পাওয়ার ৫টি কারণ
অবিবাহিত নারী-পুরুষদের একস’ঙ্গে থাকার অনুমতি দিল সরকার!

অবিবাহিত নারী-পুরুষদের একস’ঙ্গে থাকার অনুমতি দিল সরকার!

অবিবাহিত নারী-পুরুষদের একস’ঙ্গে থাকার অনুমতি দিল সরকার!

বৈবাহিক স’স্পর্ক ছাড়াই সৌদি আরবের হোটেলে একস’’ঙ্গে থাকতে পারবে বিদেশি নারী ও পুরুষ পর্যটক’রা। কট্টর ইসলামপন্থি দেশটি ভ্রমণ ভিসায় পর্যটকদের টানতে এ সুবিধা চালু ক’রেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পাশাপাশি’ সৌদি নারীদের জন্যেও শিথিল ক’রা হয়েছে হোটেলে ওঠার নিয়ম।এখন থেকে শুধু নিজে’র পরিচয়পত্র দেখিয়েই হোটেলের কক্ষ ভাড়া নিতে পারবেন তারা’ পরিবারের কোনো পুরুষ সদস্যের অনুমতি নিতে হবে না।রয়টার্সের এক প্র’তিবেদনে বলা হয়েছে’ দেশটিতে বিবাহবহিভূর্ত স’স্পর্ক নি’ষি’ ‘দ্ধ।

 

 

 

 

 

 

 

 

 

তএর আগে’ গত স’প্তাহে ৪৯টি দেশের নাগরিকদের জন্য দরজা খু’লে দিয়েছে মধ্যপ্রাচ্যের এ দেশটি। নতুন আদেশে বলা হয়েছে’ পর্যটক নারীদের বোরকা পরার প্রয়োজন নেই’ শুধু পোশাক-পরিচ্ছদে সংযত থাকলেই চলবে।এক ঘো’ষণায় বলা হয়’ হোটেল উঠতে সব সৌদি নাগরিককে পারিবারিক পরিচয়পত্র বা স’স্পর্কের প্রমাণ দেখাতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তবে’ বিদেশিদের জন্য এ নিয়ম প্রযোজ্য নয়। সৌদিসহ সব নারীই পরিচয়পত্র দেখিয়ে হোটেলে একা একা কক্ষ ভাড়া নিতে পারবেন।সৌদির ডি ফ্যাক্টো নে’তা যুবরাজ মোহা’ম্ম’দ বিন সালমানের ‘ভিশন ২০৩০’ নামের সংস্কার ক’র্মসূচির আওতায় এসব উদ্যো’গ নিয়েছে দেশটির সরকার।

 

 

 

 

 

 

তবে’ দেশটিতে এখনো ম’দ্যপান নি’ষি’ ‘দ্ধ। পাশাপাশি’ আঁটসাঁট পোশাক পরে রাস্তায় বের হওয়া ও প্র’কাশ্যে চুম্বন ক’রা যাব’ে না। জনসম্মুখে শালীনতা ভ’ঙ্গ করলেই গু’নতে হবে জ’রিমানা

মনে রাখবেন আপনার এই ৫টি ভুলের কারণে সুন্দর গো’লাপি ঠোঁট কালো হয়ে যায়!

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সুন্দর কোমল গো’লাপি রঙের ঠোঁট পেতে কে না চায়? তবে সবার পক্ষে তা পাওয়া সম্ভব হয় না। তবে এর জন্য দায়ী আম’রা নিজে’রাই। কারণ আ মা’দের নিজেদের করা ভুলেই ঠোঁট কালো হয়ে যায়।

কালচে বা দাগহীন সুন্দর ঠোঁট পেতে যথাযথ পরিচর্যার প্রয়োজন। রূপচর্চা বি’ষয়ক একটি ওয়েবসাইটে প্র’কাশিত প্র’তিবেদন থেকে জা’না যায় ঠোঁট কালো হয়ে যাওয়ার পাঁচটি কারণ স’ম্পর্কে। এই কারণ গু’লো জে’নে যথাযথভাবে প্রতিকার করলেই এই স’মস্যা থেকে মু’ক্তি পাওয়া সম্ভব। চলুন জে’নে নেয়া যাক সেই কারণ গু’লো-

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ধূমপান
নিশ্চয়ই জা’নেন, নিয়মিত ধূমপান করা হলে ঠোঁট কালো হয়ে যায়। মূলত ধূমপানের সময় নিকোটিন ঠোঁটে প্রবাহিত হয়, যা ঠোঁট কালো হয়ে যাওয়ার জন্য দায়ী। তাই ধূমপান ত্যা’গ করুন।

​যত্নের অভাব
ত্বকের যত্ন নিতে না ভুললেও অনেকেই ঠোঁটের যত্ন নিয়ে ভুলে যান। ময়েশ্চারাইজার ব্যবহার থেকে শুরু করে এক্সফলিয়েট করা ইত্যাদি সব পরিচর্যাই ঠোঁটের জন্য আবশ্যক। ঠোঁটের সৌন্দর্য বাড়তে প্রতিদিন রাতে ঠোঁটে কাঠবাদামের তেল মালিশ ক’রতে পারেন। নিয়মিত মালিশ করলে তা র’ক্ত সঞ্চালন বাড়ায় এবং দে’খতে আ’ক’র্ষণীয় লাগে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আর্দ্রতা হীন ঠোঁট
সু’স্থ ঠোঁট পেতে চান? তবে ঠোঁট আর্দ্র রাখা জ’রুরি। কারণ শুষ্ক ও রুক্ষ’তার জন্য ঠোঁটের রঙে বিবর্ণভাব দেখা দেয়। তাই ভালো মানের লিপ বাম ব্যবহার করুন। এক্ষেত্রে কোকোয়া বাটার, শিয়া বাটার ইত্যাদি উপাদান আছে এমন লিপবাম খুঁজে নিন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

​মৃ’ত কোষ না ওঠানো
মুখের সবচেয়ে পাতলা ত্বক হচ্ছে ঠোঁট। শুষ্ক ও রুক্ষ ঠোঁট থেকে র’ক্ষা পেতে তা নিয়মিত এক্সফলিয়েট করা উচিত। এতে ঠোঁটের মৃ’ত কোষ দূ’র হয় এবং দে’খতে স্বা’স্থ্যকর লাগে। মৃ’ত কোষ না ওঠানো ঠোঁট কালো হয়ে যাওয়ার কারণ। ​

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সানব্লক বাদ দেয়া
মুখের ত্বকের মতো ঠোঁটও রোদে পুড়ে যায়। তাই সূর্যের ক্ষ’তিকর অতিবে গু’নি রশ্মি থেকে ঠোঁট র’ক্ষা ক’রতে বাইরে যাওয়ার আগে এসপিএফ ৩০ সমৃ ‘দ্ধ লিপ বাম ব্যবহার করা জ’রুরি।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *