শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সৌন্দর্য বাড়াতে শা’রীরিক মি’ল`ন জরুরি যে কারনে? প’তিতাপল্লী নয়,অ-নলাইনে বু-কিং কর-লেই বা-ড়িতে আ-সবে নারী! আপনিও পেতে পারেন ৯ কো’টি টাকা, যদি থাকে পুরনো ১ টাকার কয়েন অতীত ভুলে সাবেক স্ত্রী অপুকে নিয়ে এক হচ্ছেন শাকিব আবেগঘন বক্তৃতায় কেঁদে ফেললেন বাইডেন ভারত সরকার মুসলমানদেরকে শিক্ষাঙ্গন থেকে বাইরে রাখছে ; ফল ভালো হবেনা বলে হুঙ্কার আরশাদ মাদানীর ! তুরস্কের হুমকির মুখে ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটল গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু! ভারতের অরুণাচল প্রদেশে ঢুকে নতুন গ্রাম তৈরি করল চীন;গভীর দুশ্চিন্তায় দিল্লি ! আল আকসার মসজিদ ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে ইসরাইল ! তুরস্কের সেনা ঘাঁটিতে ভ’য়াবহ হা’ম’লা ।
ইসরায়েলই ইরানি পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেহকে হত্যা করেছে : হাসান রুহানি

ইসরায়েলই ইরানি পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেহকে হত্যা করেছে : হাসান রুহানি

ইসরায়েলই ইরানি পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেহকে হত্যা করেছে : হাসান রুহানি

দেশের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ও পারমাণবিক কর্মসূচির স্থপতি মহসীন ফখরিজাদেহকে হত্যার জন্য ইসরায়েলকে দায়ী করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। শুক্রবার তেহরানের অদূরে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা প্রধান বিগ্রেডিয়ার জেনারেল ফখরিজাদেহের গাড়িতে বোমা নিক্ষেপ ও গুলি করলে তিনি প্রাণ হারান।

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির প্রতিরক্ষা উপদেষ্টা এই খুনের বদলা নেয়ার হুমকি দেয়ার পর শনিবার দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি বললেন, ফখরিজাদেহকে ইসরায়েলের ঘাতকরাই হত্যা করেছে। দেশটির রাষ্ট্রায়ত্ত টিভির এক প্রতিবেদন অনুযায়ী হাসান রুহানি বলেন, ”আরও এক বার, বৈশ্বিক ঔদ্ধত্যের শয়তানি চক্র ও ভাড়াটে দখলদার ইহুদিবাদী সরকারের হাত একজন ইরানি সন্তানের রক্তে রঞ্জিত হলো।”

ইরায়েলকে উদ্দেশ্য করে তিনি বলেন, ”শহীদ ফখরিজাদেহের গুপ্তহত্যা আমাদের শত্রুদের হতাশা ও ঘৃণার গভীরতা তুলে ধরেছে। তার আত্মত্যাগ আমাদের অর্জনের (পারমাণবিক কর্মসূচি) গতিরোধ করতে পারবে না।” ইতোমধ্যে ইরানের ধর্মীয় ও সামরিক নেতারা শীর্ষ এই পরমাণু বিজ্ঞানীকে হত্যার বদলা নেয়ার হুমকি দিয়েছেন। শুক্রবারের ওই হামলার পর হাসপাতালে নেয়া হলেও তার আগে প্রাণ হারান ফখরেজাদেহ।

ফখরিজাদেহ প্রাণ হারানোর পর দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির সামরিক উপদেষ্টা হোসেইন দেহাগান বজ্রপাতের মতো অপরাধীদের আঘাত করার হুমকি দিয়েছেন। পশ্চিমাদের অভিযোগ ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কর্মসূচির আড়ালে পারমাণবিক অস্ত্র তৈরির উপায় নির্ধারণে অগ্রণী ভূমিকা পালন করতেন ফখরিজাদেহ। তবে ইরান বরাবরই এ অভিযোগ অস্বীকার করেছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *