শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সৌন্দর্য বাড়াতে শা’রীরিক মি’ল`ন জরুরি যে কারনে? প’তিতাপল্লী নয়,অ-নলাইনে বু-কিং কর-লেই বা-ড়িতে আ-সবে নারী! আপনিও পেতে পারেন ৯ কো’টি টাকা, যদি থাকে পুরনো ১ টাকার কয়েন অতীত ভুলে সাবেক স্ত্রী অপুকে নিয়ে এক হচ্ছেন শাকিব আবেগঘন বক্তৃতায় কেঁদে ফেললেন বাইডেন ভারত সরকার মুসলমানদেরকে শিক্ষাঙ্গন থেকে বাইরে রাখছে ; ফল ভালো হবেনা বলে হুঙ্কার আরশাদ মাদানীর ! তুরস্কের হুমকির মুখে ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটল গ্রিসের খ্রিষ্টান ধর্মগুরু! ভারতের অরুণাচল প্রদেশে ঢুকে নতুন গ্রাম তৈরি করল চীন;গভীর দুশ্চিন্তায় দিল্লি ! আল আকসার মসজিদ ভেঙ্গে ফেলার ঘোষণা দিয়েছে ইসরাইল ! তুরস্কের সেনা ঘাঁটিতে ভ’য়াবহ হা’ম’লা ।
উত্তেজনার মধ্যে আসছে মার্কিন বিমানবাহী রণতরী !

উত্তেজনার মধ্যে আসছে মার্কিন বিমানবাহী রণতরী !

উত্তেজনার মধ্যে আসছে মার্কিন বিমানবাহী রণতরী !

ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যে পারস্য উপসাগরে মার্কিন বিমানবাহী রণতরী আসছে। মার্কিন বি’মানবা’হী রণতরী ইউএসএস নিমিৎজকে পারস্য উপসাগরে ফিরিয়ে আনা হচ্ছে। আমেরিকার একজন সাম’রিক কর্মকর্তা সিএনএন টেলিভিশনকে জানান, বিমানবাহী র’ণতরী মোতা’য়েনের অর্থ হবে ইরাক এবং আফগানিস্তান থেকে যেসব মার্কিন সে’না প্র’ত্যাহার করা হচ্ছে তাদেরকে কমব্যাট সাপোর্ট এবং এয়ার কভার দেয়া।

আগামী ‌১৫ জানুয়ারির আগে আফগানিস্তান এবং ইরাক থেকে সেনা প্রত্যাহার করে নিতে চায় ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন।মা’র্কিন কর্মকর্তা বলেন, ইরানের শীর্ষ পর্যায়ের পদার্থ’বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে শুক্রবার শ’হীদ হওয়ার আগে এই সিদ্ধান্ত নি’য়েছে মার্কিন প্রশাসন। আমেরিকার এ পদ’ক্ষেপ ইরানের বি’রুদ্ধে শক্তি প্রদর্শনের বার্তা দেবে বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

গতকাল (শুক্রবার) ইরানের রাজধানী তেহরানের কাছে বিখ্যাত বিজ্ঞানী ও গবেষককে স’ন্ত্রা’সী হা’ম’লার মাধ্যমে শ’হীদ করা হয়। হ’ত্যাকা’ণ্ডের সঙ্গে ইসরাইল জ’ড়িত বলে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ প্রথম থেকেই জোরালো সন্দেহ প্রকাশ করেছেন।

ইহুদিবাদী ইসরাইলের যু’দ্ধ’বাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ২০১৮ সালের একটি অনুষ্ঠানে ইরান-বিরোধী আলোচনা করতে গিয়ে বিজ্ঞানী ফাখরিযাদের নাম বার বার উল্লেখ করেছিলেন। সে সময় তিনি হুমকি দিয়ে বলেছিলেন- ‘স্মরণ রাখবেন নামটি হচ্ছে ফাখরিজাদে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *