মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সাব’ধান! না’রীর যো’নীতে মুখ দেওয়া’র আগে এই বি’ষয়টা জেনে নিন। প্র’ত্যেক পু’রু’ষের জা’না দরকার যৌ’ন চা’হিদা মেটাতে একি কা’ণ্ড করলেন স’দ্য বিবা’হিতা ত’রুণী ! বিস্তারিত ভিতরে ৫ দিনে ৩ টা খা’ট ভা’ঙলো হোম কোয়া’রেন্টা’ইনে থাকা ব’রিশালের নব দ’ম্পতি ! মা’কে পাশে’র রুমে রে’খে প্রেমিকে’র সঙ্গে শা’রীরি’ক স’ম্প’র্কে লি’প্ত কিশো’রী মায়ে’র জন্য পা’ত্র খুঁজছেন ক’লেজ পড়ুয়া মে’য়ে! বাংলাদেশে সবাইকে ছাড়িয়ে শীর্ষে তুর্কি অ্যাপ ‘বিপ’ পশ্চিমা কোনো দেশের নির্দেশ মানব না: এরদোগান জয়ী হয়েই বিএনপি-জামায়াত প্রার্থীদের বাসায় কাদের মির্জা দ্বি,গুণ উ’ত্তেজনা বাড়াতে এই বিশেষ কাজ চ’রম তৃ’প্তি দেয় মে’য়েদের মি’লনকালে মে’য়েরা ব্য’থা পাওয়ার ৫টি কারণ
১ টুকরো মুখে নিয়ে কা’জ ক’রুন ১ ঘন্টা

১ টুকরো মুখে নিয়ে কা’জ ক’রুন ১ ঘন্টা

১ টুকরো মুখে নিয়ে কা'জ ক'রুন ১ ঘন্টা

বেশির ভাগ মানুষ আছেন যারা যৌ’’নতা বা গো’পন স’মস্যা নিয়ে খোলাখুলি আলোচানা ক’রতে চান না। আর এমনকী’, সং’ক্রা’’ন্ত স’মস্যা দেখা দিলে ডাক্তারের কাছে যেতেও অনেক সময় অনিহা দে’খা দেয় ৷কিন্তু জা’নেন কী’ বিশেষজ্ঞরা বলছেন,

 

 

 

 

 

 

 

আমা’দের প্রকৃতিতেই এমন অনেক জিনিস আছে, যা কিনা দূ’র ক’রতে পারে স’মস্যা! আ’মেরিকার এক বিশ্ববিদ্যালয়ের গবেষণা অনুযায়ী, তরমুজ নাকি এ ব্যাপারে দারুণ কা’জ ক’রে,

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শ’ক্তির দিক থেকে অ’ক্ষম বা দু’র্বল, তাদের সক্ষ’মতার জন্য তরমুজই প্রাকৃতিক প্র’তিষে’ধক। অর্থাৎ তাদের এখন থেকে আর ভা’য়াগ্রা’র পেছনে অর্থ না ঢেলে তরমুজে আস্থা রাখলেই চলবে।

 

 

 

 

 

 

তারা গবেষণার পর বি’স্ময়ক’র ফল দে’খতে পান, একটি তরমুজে সিট্রোলিন নামের অ্যামাইনো অ্যাসিডের পরিমাণ এত বেশি, যা আগে বিজ্ঞানীরা ধারণাও ক’রতে পা’রেন’নি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তরমুজে আছে প্র’চুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা শ’রীরের জন্য খুবই উপকারী। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃ’দ্ধ তরমুজ খেলে অক্সিডেটিভ স্ট্রেসজনিত অ’সু’স্থতা ক’মে যায়।

 

 

 

 

 

 

এ ছাড়াও নি’য়মি’ত তরমুজ খেলে প্রোস্টেট ক্যা’ন্সার, কোলন ক্যা’ন্সার, ফু’সফুসের ক্যা’ন্সার ও স্ত’ন ক্যা’ন্সারের ঝুঁ’কি ক’মে যা’য়।তরমুজে আছে ক্যারোটিনয়েড। আর তাই নিয়মিত তরমুজ খেলে চোখ ভালো থাকে এবং চোখের নানা স’মস্যা থেকে মু’ক্তি পাওয়া যা’য়। ক্যারটিনয়েড রাতকানা প্র’তিরো’ধেও ভূ’মিকা রা’খে।

 

 

 

 

 

 

তরমুজে আছে প্রচুর পরিমাণে জল এবং খুব কম পরিমাণে ক্যালোরি। আর তাই তরমুজ খেলে পে’ট ভরে যা’য় কিন্তু সে অনুযায়ী তেমন কোনও ক্যালোরি শ’রীরে প্র’বেশ ক’রে না। ফলে তরমুজ খেয়ে পে’ট পুরে ফেললে ওজন বা’ড়ার স’ম্ভাবনা ক’ম থাকে।

টেক্সা’স এ অ্যান্ড এম ইউনিভা’র্সিটির গ’বেষণা’য় প্র’মাণি’ত হয়েছে, যারা দু’র্বল তাদের জন্য তরমুজ প্রাকৃতিক ওষুধ হিসেবে কা’জ ক’রে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

একটি তরমুজে প্রচুর পরিমাণে সিট্রোলিন নামের অ্যামাইনো এ’সিড থাকে যা শ’রীরকে প্র’তিমু’হূর্তে সতেজ রাখতে সহায়তা ক’রে। লিকো’পেন সমৃ’দ্ধ খাবারের আরেকটি গু’ণ হল হাড়ের স্বা’স্থ্য ভালো ক’রে। এটি হাড়ের অক্সিডেটিভ উপাদান দূ’র ক’রে, যা হাড়ের ব্য’থার জন্য দায়ী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

এছাড়াও শ’রীরের বিভিন্ন রো’গের জন্য দা’য়ী। তাই, প্রাকৃতিকভাবেই আপনার হাড়ের স’মস্যা দূ’র ক’রবে তরমুজ। তরমুজে যে অ্যামাইনো এ’সিড রয়েছে তা ব্যা’য়াম ক’রার সময় শ’রীরকে বলিষ্ঠ রাখে ও শ’রীরের র’ক্তের গতি ঠিক রা’খতে সাহায্য ক’রে। শ’রীরের হরমোনের পরিমাণ বৃ’’দ্ধি ক’র’তে কোন তরমুজে’র জুরি নেই।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *