সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
মাত্র ৯০০০ টাকা কেজি দরে ভারতে বিক্রি হচ্ছে ‘সোনার মিষ্টি পৃথিবীর অন্যতম বড় শক্তিতে পরিণত হতে যাচ্ছে তুরস্ক! ভাস্কর্য বিতর্কের মধ্যেই অবশেষে নির্মিত হচ্ছে ‘আল্লাহু স্তম্ভ’! ক্ষমতা ছেড়েও রক্ষা নেই প্রতিশোধ অনিবার্য: ট্রাম্পকে খামেনির হুঁশিয়ারি! সর্বাত্মক চেষ্টা করেও ইরানকে ঠেকাতে পারেননি ট্রাম্প ! মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করেই রাশিয়ায় সেনা পাঠাচ্ছে ভারত ! ইসরাইলের লক্ষ্যমাত্রা নিয়ে সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় পাকিস্তান! বন্ধু ট্রাম্প নাই ; বাধ্য হয়েই কি ইরানের সাথে সম্পর্কে যাচ্ছে সৌদি ! এক দিনে মার্কিন সেনাবহরে পাঁচ হামলা! চিংড়ি মাছের গায়ে ‘আল্লাহু’ সদৃশ লেখা, দেখতে ভিড় করছেন শত শত মানুষ
শস্য দিয়ে কৃষক আঁকলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতি

শস্য দিয়ে কৃষক আঁকলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতি

শস্য দিয়ে কৃষক আঁকলেন বঙ্গবন্ধুর প্রতিকৃতি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ফসলের মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এঁকেছেন এক কৃষক। রবি শস্য দিয়ে আঁকা হয়েছে এই শিল্পকর্ম। এটি দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ ভিড় জমাচ্ছেন কৃষক আব্দল কাদিরের ক্ষেতে।

জানা যায়, বঙ্গবন্ধুকে ভালোবেসে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের পারাখালবালা গ্রামের কৃষক আব্দুল কাদির তার ৩৩ শতাংশ জমিতে শিল্পকর্মটি করেন। যেখানে আছে বঙ্গবন্ধু, স্মৃতিসৌধ, জাতীয় ফুল শাপলা। রবি শস্য লাল শাক ও সরিষা দিয়ে এই শিল্পকর্ম করেন তিনি।

যমুনা নিউজকে আব্দুল কাদের জানান, বঙ্গবন্ধুকে ভালোবেসে তিনি এই কাজ করেছেন। সাধারণ মানুষ বঙ্গবন্ধুকে কতো ভালোবাসাে তার নিদর্শন হিসেবে এই কাজ তার।

কৃষক আব্দুল কাদিরকে এই কাজে সহযোগিতা করেছে স্থানীয় পারাখালবালা বন্ধু মহল ডিজিটাল ক্লাবের যুবকরা। ক্লাবের সভাপতি অলিউল্লাহ জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতি বানাতে কৃষক আব্দুল কাদির আমাদের সহযোগিতা চান। আমরা ইন্টারনেট থেকে ছবি ডাউনলোড করে মাটিতে অঙ্কনের কাজে তাকে সহযোগিতা করেছি। মানুষ যাতে ভালোভাবে দেখতে পারে সেজন্য একটা মাচাও তৈরি করে দিয়েছি।

আঠারোবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান জুবের আলম কবির, বলেন ইতোমধ্যে এই ঘটনা আশপাশের এলাকায় জানাজানি হওয়ায় অনেক মানুষ দেখতে আসছে। আমি নিজেও গিয়েছি।

ঈশ্বরগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন জানান, বিষয়টি আমি জেনেছি এবং সরেজমিনে গিয়েছি। কৃষকের এই উদ্যোগ প্রশংসনীয়। সাধারণ মানুষের মনে বঙ্গবন্ধুর প্রতি যে ভালোবাসা কাজ করে তা এই উদাহরণ দিয়ে বোঝা যায়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *