শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
তুরস্ক কখনো সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করবে না: এরদোগান

তুরস্ক কখনো সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করবে না: এরদোগান

তুরস্ক কখনো সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করবে না: এরদোগান

তুরস্ক কখনো সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করবে না বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। রবিবার (১০ জানুয়ারি) পেশাদার সাংবাদিক দিবস উপলক্ষে দেওয়া এক বক্তব্যে তিনি এই কথা বলেন।

এরদোগান বলেন, সাংবাদিকদের কর্তব্য হলো জনগণের কাছে সঠিক তথ্য সরবরাহ করে এবং গণতন্ত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে তাদের দায়িত্ব পরিপূর্ণরূপে পালন করা।

সংবাদমাধ্যমকে সমাজ ও গণতন্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ আখ্যায়িত করে তিনি বলেন, জনগণের সঠিক খবর সম্পর্কে জানার বিশেষ চাহিদা মেটাতে সাংবাদিকদের একটি গণতান্ত্রিক ও নৈতিক দায়িত্ব রয়েছে। নতুন নতুন যেসব সংবাদ ও গণমাধ্যম সাংবাদিকতার দোহাই দিয়ে সংবাদ প্রচার করছে, তাদেরও উচিত যে কোনো সংবাদ প্রচারের ক্ষেত্রে সাংবাদিকতার পেশাদার ও সংবাদমাধ্যম নীতিমালা অনুসরণ করা।

এরদোগান বলেন, বর্তমান বিশ্বের তথ্যের গতি এমন অভাবনীয় ক্ষিপ্রতা লাভ করেছে যে, সঠিক ও সত্য প্রতিবেদন কোনটা তা বুঝে উঠা আগের চেয়েও বেশি মূল্যবান এবং গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই মিথ্যার বিরুদ্ধে সত্যের এবং ভুল তথ্যের বিপরীতে সঠিক তথ্যের জন্য সংগ্রাম চালিয়ে যাওয়ার বিরাট বড় দায়িত্বও কিন্তু এখন সাংবাদিকদের কাঁধে।

পরিশেষে করোনার প্রাদুর্ভাবে বিপর্যস্ত বিশ্বে, দায়িত্ব পালন করে যাওয়া নিবেদিত প্রাণ সকল সাংবাদিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এরদোগান বলেন, দায়িত্ব পালনের সময় যে সকল সাংবাদিক ভাইয়েরা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আল্লাহ পাক তাদের উপর রহম করুন।

সূত্র: ইয়েনি শাফাক

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *