শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
ভারতকে রুখতে, চীন ব্যবহার করছে বিধ্বংসী অস্ত্র !

ভারতকে রুখতে, চীন ব্যবহার করছে বিধ্বংসী অস্ত্র !

ভারতকে রুখতে, চীন ব্যবহার করছে বিধ্বংসী অস্ত্র !

লাদাখ সীমান্তে ভারতের বিপক্ষে কঠোর অবস্থানে চীনের পিপলস লিবারেশন আর্মি। ভারতকে রুখতে চীন ‘অপ্রচলিত ও অভিনব’ অ’স্ত্র ব্যবহার করছে বলে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক পর্যালোচনা প্রতিবেদনে উঠে এসেছে। হিন্দুস্থান টাইমসের বরাতে জানা যায়,

১ জানুয়ারি বার্ষিক প্রতিবেদনটি প্রকাশ করে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে রিপোর্টে ‘অপ্রচলিত ও অভিনব’ অ’স্ত্র বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। কয়েক মাসের রেষারেষির এক পর্যায়ে গত বছরের জুন মাসের মাঝামাঝি লাদাখের প্যানগং সো ও গালওয়ান উপত্যকায় চীনা ও

ভারতীয় সেনাদের মধ্যে মুখোমুখি সংঘ’র্ষ বেধে যায়। হাতাহাতি এই যু’দ্ধে ধারালো পাথর, লোহার রড, ও পেরেক বসানো মুগুর ব্যবহার করে চীনা বাহিনী। সম্প্রতি এক চীনা বিশেষজ্ঞ দাবি করেন, লাদাখে ‘লেজার অ’স্ত্র’ও ব্যবহার করেছিল চীনা বাহিনী।

তবে ভারতের পক্ষ থেকে এই দাবি নাকচ করে দেওয়া হয়। মন্ত্রণালয়ের রিপোর্টের দাবি, এর ফলেই সীমান্ত সমস্যা তীব্র আকার ধারণ করে। ভারত বাধ্য হয় সীমান্তে ট্যাঙ্ক, বন্দুকধারী সেনা মোতায়েন করতে।

২০২০ সালে চীনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে এমনই পর্যবেক্ষণ ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের। আর ও বলা হয়েছে, সামরিক শক্তি প্রয়োগ করে পূর্ব লাদাখ সীমান্তে স্থিতাবস্থা বদলানোর চেষ্টা করে চীন। তাদের উস্কানিমূলক আচরণ পরিস্থিতিকে আরও সমস্যার দিকে ঠেলে দেয়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *