শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

এবার বাংলাদেশ বিজিবি’র বাধায় থামতে বাধ্য হলো ভারতীয় বিএসএফ!

এবার বাংলাদেশ বিজিবি’র বাধায় থামতে বাধ্য হলো ভারতীয় বিএসএফ!

এবার বাংলাদেশ বিজিবি’র বাধায় থামতে বাধ্য হলো ভারতীয় বিএসএফ!

ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশ সীমান্তের বুটলী এলাকায় কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালালেও বিজিবির প্রতিবাদের মুখে তা আর হয়নি। এ নিয়ে উভয়পক্ষের সীমান্তরক্ষীদের মধ্যে উত্তেজনা বিরাজ করায় টহল জোরদার করা হয়েছে।

বিজিবি ফুলতলা ক্যাম্পের কোম্পানি কমান্ডার গাজী শহীদুল বিষয়টি নিশ্চিত করে জানান, মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার বুটলী ফুলতলা এলাকায় দুটি স্থানে (ভারতের ত্রিপুরা রাজ্যের রাঘনা এলাকায়) শূণ্যরেখা থেকে ১৫০ গজের ভেতর প্রায় ৭০০ মিটার জায়গায় ১০ জানুয়ারি বেড়া নির্মাণের চেষ্টা চালায় বিএসএফ।

এতে বিজিবি আপত্তি জানানোয় দুই দেশের সীমান্তরক্ষীর মধ্যে সাময়িক উত্তেজনা দেখা দেয়। বিএসএফ বিজিবি উভয়ই সীমান্তে টহল জোরদার করে। তবে এ দিনই দুই দেশের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির আপত্তিতে বিএসএফ কাঁটাতারের বেড়া নির্মাণ বন্ধ করে।

অধিনায়ক পর্যায়ে বৈঠকের পর এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান কমান্ডার গাজী শহীদুল। বিজিবি সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী, শূণ্যরেখা থেকে ১৫০ গজের বাইরে বেড়া নির্মাণে কোনো আপত্তি নেই। কিন্তু বিএসএফ তা না মেনে ১৫০ গজের ভেতর কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা চালায়।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *