সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ভয়ঙ্কর ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান!

ভয়ঙ্কর ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান!

ভয়ঙ্কর ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান!

মাঝারি পাল্লার সফল ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে পাকিস্তান।দেশটির সেনাবাহিনী জানায়, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য শাহীন-৩ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি বুধবার আরব সাগরে পরীক্ষা করা হয়। এটি ২ হাজার ৭৫০ কিলোমিটার দূরবর্তী লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম।

ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান লে. জেনারেল নাদিম জাকি মাঞ্জ এবং অন্যান্য শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।শাহীন-৩ ক্ষেপণাস্ত্রটি পারমাণবিক বোমা বহনে সক্ষম কিনা তা জানায়নি পাকিস্তানের সেনাবাহিনী।

যদিও এর আগে তারা দাবি করেছিল যে, এই ক্ষেপণাস্ত্র পরমাণু বোমা বহনে সক্ষম।পাকিস্তানের পরমাণু পরিকল্পনার সাবেক প্রধান লে. জেনারেল (অব.) খালিদ কিদওয়াই বলেছেন, শাহীন- ৩ পাকিস্তানের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা।

এটি ভারতের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম। ভারতের সেনাবাহিনী যাতে ‘দ্বিতীয়বার আঘাত করার সক্ষমতা অর্জন’ করতে না পারে সেজন্য ভারতীয় দ্বীপ অঞ্চল টার্গেট করে এই ক্ষেপণাস্ত্র তৈরি করা হয়েছে।

বিশ্বে যে আটটি দেশের হাতে পরমাণু বোমা রয়েছে, তার মধ্যে পাকিস্তান একটি। পাকিস্তানের পূর্বাঞ্চলীয় প্রতিবেশী দেশ ও প্রতিদ্বন্দ্বী ভারতের কাছেও পরমাণু বোমা হয়েছে। ১৯৪৭ সালে ব্রিটিশদের কাছ থেকে দেশ দুটি স্বাধীন হওয়ার পর তিনটি পূর্ণমাত্রার যুদ্ধে জড়িয়েছে তারা।

সূত্র- আল জাজিরা

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *