সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
সর্বাত্মক চেষ্টা করেও ইরানকে ঠেকাতে পারেননি ট্রাম্প !

সর্বাত্মক চেষ্টা করেও ইরানকে ঠেকাতে পারেননি ট্রাম্প !

সর্বাত্মক চেষ্টা করেও ইরানকে ঠেকাতে পারেননি ট্রাম্প !

ইরানের তেলমন্ত্রী বিজান জাঙ্গানে বলেছেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েও ইরানের তেল রপ্তানিকে শূন্যের কোঠায় নিয়ে যেতে ব্যর্থ হয়েছে।শনিবার (২৩ জানুয়ারি) তিনি তেহরানে তেল, গ্যাস ও পেট্রোক্যামিকেল বিষয়ক ২৫তম মেলার উদ্বোধনি অনুষ্ঠানে এ মন্তব্য করেন।

ইরানের তেলমন্ত্রী বলেন, ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনের কর্মকর্তারা বহুবার প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলেন, তারা ইরানের তেল রপ্তানিকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে চান। কিন্তু তেল রপ্তানি তো শূন্যে নামাতে পারেনি উল্টো ট্রাম্পের শাসনামলে ইরান এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ তেলজাত পণ্য রপ্তানি করেছে।

জাঙ্গানে জানান, তার দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া সত্ত্বেও স্বাস্থ্যবিধি মেনে ইরানের তেল রপ্তানি অব্যাহত থাকে এবং এক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টির সর্বোচ্চ মার্কিন প্রচেষ্টা সত্ত্বেও এ কাজে কোনো বিঘ্ন সৃষ্টি হয়নি।

ইরানের তেল উত্তোলন ও রপ্তানি করার কাজে ব্যবহৃত সরঞ্জাম ও যন্ত্রপাতির শতকরা ৭০ ভাগ ইরানেই উৎপাদিত হয় বলেও জানান তেলমন্ত্রী জাঙ্গানে।ইরানের তেল, গ্যাস ও পেট্রোক্যামিকেল বিষয়ক ২৫তম আন্তর্জাতিক মেলা শুক্রবার তেহরানের স্থায়ী আন্তর্জাতিক বাণিজ্য মেলা কমপ্লেক্সে শুরু হয়েছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *