সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
ক্ষমতা ছেড়েও রক্ষা নেই প্রতিশোধ অনিবার্য: ট্রাম্পকে খামেনির হুঁশিয়ারি!

ক্ষমতা ছেড়েও রক্ষা নেই প্রতিশোধ অনিবার্য: ট্রাম্পকে খামেনির হুঁশিয়ারি!

ক্ষমতা ছেড়েও রক্ষা নেই প্রতিশোধ অনিবার্য: ট্রাম্পকে খামেনির হুঁশিয়ারি!

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি তার টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে একটি যু’দ্ধবিমানের ছায়ায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গলফ খেলছেন।

টুইটার পোস্টে ২০২০ সালে নি’হ’ত ইরানের বিপ্লবী গার্ডের অভিজাত শাখা কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানিকে হ’ত্যার প্রতিশোধ ব্যক্ত করেছেন খামেনি। খবর এএফপির।

বৃহস্পতিবার এই পোস্টে ট্রাম্পকে উদ্দেশ্য করে খামেনি বলেন, ‘প্রতিশোধ অনিবার্য। সোলেইমানির হ’ত্যাকারী ও যিনি এই নির্দেশ দিয়েছেন তারা অবশ্যই প্রতিশোধের মুখোমুখি হবে। যে কোনো সময় প্রতিশোধ নেয়া হতে পারে।

বুধবার জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশগ্রহণ না করেই ট্রাম্প হোয়াইট হাউস ত্যাগ করে ফ্লোরিডায় তার মা’র-এ-লাগো গলফ ক্লাবে চলে যান। সোলেইমানি হ’ত্যার প্রতিশোধ নেয়া হবে বলে বারবার অঙ্গীকার ব্যক্ত করেছেন ইরানের কর্মকর্তারা।

চলতি মাসের শুরুর দিকে সোলেইমানি হ’ত্যার প্রথম মৃ’ত্যুবার্ষিকীতে ইরানের প্রধান বিচারপতি ইব্রাহিম রাইসি সতর্ক করে দিয়ে বলেন, ট্রাম্প বিচারের উর্ধ্বে নয় এবং সোলেইমানির হ’ত্যাকারীরা পৃথিবীর কোথাও নিরাপদে থাকবে না।

উল্লেখ্য, গত বছরের ৩ জানুয়ারি কাসেম সোলেইমানি তার লোকজন নিয়ে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার পরপরই মার্কিন ড্রোন হা’ম’লায় নি’হ’ত হন।প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প এই হা’ম’লার নির্দেশ দিয়েছিলেন। হা’ম’লার সময় সোলেইমানির সঙ্গে নি’হ’ত হন ইরাকি কমান্ডার আবু আল-মাহদিসহ আরও কয়েকজন।

গত বছরের ডিসেম্বরে তেহরানের প্রসিকিউটর আলি আলকাসিমের বলেন, ইরান আইনি পদ্ধতিতে সোলেইমানি হ’ত্যার নির্দেশ ও সংঘটনে জড়িতদের সন্ধান করছে। এক্ষেত্রে ইন্টারপোলের সহযোগিতাও নেয়া হচ্ছে। অপরাধীদের মধ্যে ৪৫ মার্কিন নাগরিক রয়েছে বলে দাবি করেন তিনি।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *