মানুষ সবচেয়ে বেশি কষ্ট পায় কাছের মানুষগুলোর কাছ থেকে।

মানুষ সবচেয়ে বেশি কষ্ট পায় কাছের মানুষগুলোর কাছ থেকে। সবচেয়ে বেশি আঘাতটাও দেয় কাছের মানুষগুলোই। কারন যাকে আমরা যতটুকো গুরত্ব দেই সেই মানুষটা আমাদেরকে ঠিক ততটুকোই অবহেলা করতে পারে।যাকে আমরা যতটুকো ভালোবাসি সেই মানুষটা আমাদেরকে ঠিক ততটুকোই অাঘাত দিতে পারে,ততটুকোই কষ্ট দিয়ে যেতে পারে।

আর বরাবরের মতো কাছের মানুষ গুলোই আমাদের কাছে সবচেয়ে বেশি গুরত্ব আর ভালোবাসা পায়। তাই তারা সবচেয়ে বেশি কষ্টও দিয়ে যেতে পারে। দূরের মানুষগুলো আমাদের সাথে অভিমান করলে কিংবা অবহেলা করলে আমাদের তাতে কিচ্ছু যায় আসে না। আসলেই কিছু যায় আসে না। অথচ কাছের মানুষগুলোর সামান্যতম অবহেলাও আমরা মেনে নিতে পারি না। তাদের সামান্যতম অবহেলা আমাদেরকে এলোমেলো করে দেয়। বুকের ভেতর প্রবল কষ্ট অনুভব হয়।
দূরের মানুষগুলো সারা জীবনে একবার খোঁজ না নিলেও নিজেকে একা লাগে না। আর কাছের মানুষগুলো একদিন খোঁজ না নিলে নিজেকে বড্ড একা মনে হয়। মনে হয় হাজার মানুষের ভীড়েও আমি প্রচন্ড একা।

মোবাইল ফোনে কিংবা ইনবক্সে প্রতিদিন অনেক ম্যাসেজ কিংবা অনেক কলই আসে। ম্যাসেজ আসে ঠিকই কিন্তু রিপ্লাই দেওয়া হয় না, কল আসে ঠিকই তবে রিসিভ করা হয় না। অথচ কাছের মানুষ গুলোর সামান্য একটা ম্যাসেজ কিংবা একটা কলের জন্য আমরা অপেক্ষা করি ঘন্টার পর ঘন্টা। দূরের মানুষগুলোর হাজারটা ম্যাসেজ, হাজারটা কল ইগনোর করতে পারলেও কাছের মানুষগুলোর ছোট্র একটা ম্যাসেজ কিংবা একটা মিসকলও আমরা ইগনোর করতে পারি না। সাথে সাথেই রিপ্লাই দেই, নিজ থেকেই তাকে কল দিয়ে ফেলি।

গুরত্ব আর ভালোবাসায় আমাদের জীবনে সবার উপরে থাকে,আমাদের সবচাইতে কাছের মানুষগুলোর নাম। আবার কষ্ট আর অবহেলায় সেই কাছের মানুষগুলোর নামটাই সবার উপরে থাকে। কারন সবচেয়ে বেশি কষ্ট আর অবহেলা তো কাছের মানুষগুলোই দেয়। দূরের মানুষগুলো প্রতারক হয়, আর কাছের মানুষগুলো প্রতারক এবং বিশ্বাসঘাতক দুটিই হয়। তাই কাউকে খুব কাছের আর আপন ভাবার আগে একটুখানি ভালো করে ভেবে নিয়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রসব-পরবর্তী মানসিক সমস্যা

Wed Mar 31 , 2021
মাত্র এক মাস আগে সন্তানের জন্ম হয়েছে। পরিবারের সবাই খুব খুশি, সবাই সদ্যোজাত শিশুসন্তানটিকে নিয়ে ব্যতিব্যস্ত। কিন্তু প্রসূতি মায়ের কিছুই ভালো লাগে না, থেকে থেকে শুধু কান্না পায়। মুখে হাসি নেই, মনে আনন্দ নেই, কিছু খেতে ইচ্ছা করে না, রাত জেগে জেগে ক্লান্ত, পরিশ্রান্ত। অন্যরা অবাক হয়, মাতৃত্ব নিয়ে কি […]