রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:২৪ অপরাহ্ন

গরমে ট্রাকেই মা’রা গেল সাড়ে ৫ লাখ টাকার গরু

গরমে ট্রাকেই মা’রা গেল সাড়ে ৫ লাখ টাকার গরু

গরমে ট্রাকেই মা'রা গেল সাড়ে ৫ লাখ টাকার গরু

আদি পিতা আদম (আ.) এর যুগ থেকেই কোরবানির বিধান চালু হয়েছিল। আদম (আ.) এর দুই ছে’লে হাবীল ও কাবীল দু’জনেই কোরবানি দিয়েছিলেন। তাদের একজনের কোরবানি আল্লাহর কাছে কবুল হয়েছে এবং অন্যজনের কোরবানি কবুল হয়নি। পৃথিবীতে কোরবানির ইতিহাস এখান থেকেই শুরু।

নতুন খবর হচ্ছে, সাভা’রের আশুলিয়ায় যানজটে আ’ট’কা পড়ে ও প্রচণ্ড তাপদাহে পাবনা থেকে আনা ২৭ মণ ওজনের সাড়ে ৫ লাখ টাকা দামের একটি গরু মা’রা গেছে। অ’সুস্থ হয়েছে আরও ৫টি গরু।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় এ ঘটনা ঘটে।

গরুটির মালিক ব্যাপারি মুকুল হোসেন জানান, গতকাল (১৫ জুলাই) ৬টি গরু নিয়ে পাবনার সাঁথিয়া থেকে ঢাকায় রওনা হয়েছেন তিনি। পথে টাঙ্গাইল থেকে যানজট শুরু হয়। ১৭ ঘণ্টা লাগছে বাইপাইল আসতে। পরে বাইপাইলে ২৭ মণ ওজনের গরুটি গরম সহ্য করতে না পেরে অ’সুস্থ হয়ে ট্রাকের মধ্যেই মা’রা যায়। অ’সুস্থ হইছে আরও পাঁচটা গরু।

তিনি বলেন, এলাকায় আমা’র এই কালো গরুটির দাম উঠছিলো সাড়ে ৫ লাখ টাকা। ভাবছিলাম ঢাকায় আর একটু বেশি দামে বিক্রি করবো। কিন্তু গরুটা মা’রা যাওয়ায় আমা’র অনেক লস হইয়া গেল।

সাভা’র হাইওয়ে থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, গতকাল থেকেই সাভা’রের মহাসড়ক ও শাখা সড়কে যানজট। তার সঙ্গে তীব্র গরমও ছিলো। এতে সাধারণ যাত্রী ও কোরবানির পশুদেরও নাভিশ্বা’স উঠেছে। অনেক জায়গায় গরু অ’সুস্থ হওয়ারও খবর পেয়েছি।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।
https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com