রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

নিঃস্ব মা’লিকদের বাড়িতে কা’ন্নার রোল

নিঃস্ব মা’লিকদের বাড়িতে কা’ন্নার রোল

নিঃস্ব মা’লিকদের বাড়িতে কা’ন্নার রোল

খা’মা’রে পালনকৃত গরু বেশি লাভের আশায় কৃ’ষ’ক সাদিকুলসহ তার কয়েকজন সহ’যো’গী নিয়ে যাচ্ছিলেন চট্টগ্রামে। পথিমধ্যে রাজশাহীর গোদাগাড়ী উপজে’লার রাজাবাড়ী চে’ক’পো’স্টে ট্রাক থামিয়ে জব্দ করা হয় ২২টি গরু।

এরপর গরুগুলোকে ভা’র’তী’য় বলে গত বৃহস্পতিবার নি’লা’মে বিক্রি করে দেয় কাস্টমস দ’প্ত’র। ফলে গত একবছর ধরে পা’ল’নকৃত গরুগুলোকে হারিয়ে এখন নিঃস্ব চাঁপাই নবাবগঞ্জের গোমস্তাপুর উপজে’লার কৃ’ষ’ক সাদিকুল ই’স’লা’মসহ কয়েকজন।

গতকাল গণমা’ধ্য’মের সঙ্গে কথা বলতে গিয়ে কা’ন্নায় ভেঙে পড়েন কৃ’ষ’ক সাদিকুল। তিনি বলেন, গরুগুলো রেখে আসার পর থেকে খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়ে বউ-বাচ্চা সবাই কা’ন্না’কা’টি করছে।

যারা গরুর ট্রাক আ’ট’কায় তখন তারা বলেছিলো- টাকা দিয়ে যান, ট্রাক ছেড়ে দি’বো। তখন সাদিকুল তাদের উ’দ্দে‹শ্যে বলেন, ‘কিসের টাকা দিবো, আমি মে’ম্বা’র মানুষ।

তারপর তারা আমাকে হ্যা’ন্ড’কা’প লাগানোর হু’ম’কি দিয়ে গরুগুলো নিয়ে কা’স্ট’ম’স অফিসের দিকে রওয়ানা দেয়। আমি বৈধ কাগজপত্র নিয়ে বিজিবি’র সিইও সাহেবের স’ঙ্গে দেখা করতে চেয়েছিলাম, কিন্তু ক’রো’নার অজুহাত দেখিয়ে বিজিবি’র গেটে আমাকে আ’ট’কিয়ে দেয়া হলো।

জব্দ তা’লি’কায় বিজিবি উল্লেখ করেছে, প্রতিটি গরুর দাম আ’নু’মা’নি’ক ৮০ হাজার টাকা। শাহরিয়ার বলেন, ‘গরুগুলোর দাম এত বেশি বলে আম’রা মনে করি না।‘গুরুগুলো যে ট্রাকে করে নিয়ে যাওয়া হ’চ্ছি’ল সেই ট্রাকে কোনো কা’গ’জপত্র ছিল না।

ফলে কা’স্ট’ম’স এবং বিজিবি’র যৌথ দল গরুগুলো আ’ট’ক করেছে। পরে কা’স্ট’ম’স সেগুলো নিলাম করেছে। তারা কীভাবে নি’লা’ম করলো সেটি তারাই ভালো বলতে পারবে।’

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।
https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com