বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০৯:১০ পূর্বাহ্ন

পুরাতন বা নষ্ট হয়ে যাওয়া কোরান-শরীফ কি করবেন।জেনে নিন

পুরাতন বা নষ্ট হয়ে যাওয়া কোরান-শরীফ কি করবেন।জেনে নিন

পুরাতন বা নষ্ট হয়ে যাওয়া কোরান-শরীফ কি করবেন।জেনে নিন

আল কুরআন সবচেয়ে পবিত্র বই। যার সম্মান এবং মর্যাদা অদ্ভুত যা পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ বই। আমরা কুরআন পড়ার বা পড়ার কারণে দুর্নীতিগ্রস্ত বা পুরাতন হয়ে পড়েছি। একটি সময় জন্য একটি ক্রেতা কিনতে অনেক সময় হয়েছে। ফলস্বরূপ, সবাই নতুনদের নতুন করে ব্যবহার করে। কুরআন শরিফ আর পড়তে পারে না কারণ এটির জন্য এটি ব্যবহার করা হয় না।

কখনও কখনও মনে হয় যে কুরআন এইভাবে রাখা হয়েছে যদি কুরআনের অবমাননা হতে পারে, তবে কোরান কি করবে? অনেক মানুষ এই ধরনের প্রশ্নগুলি নিয়ে আসে। পণ্ডিতরা এ সম্পর্কে কি বলে তা আমাদের জানা নেই।

বিশিষ্ট পণ্ডিতদের একজন প্রশ্নের উত্তর। মুহাম্মদ সাইফুল্লাহ বলেন, “অনেকবার দেখানো হয় যে, কুরআনের শরিফ আরো অনেক দিন বেঁচে থাকে এবং পাঠযোগ্য হয় না, তবে পাতাগুলি ধ্বংস হয়ে যায়। যদি এই বিষয়টি হয় তবে কুরআনের স্থান নির্ধারণের জন্য আরও ভাল জায়গা বেছে নেওয়া ভাল। শরীফ।

যদি আপনি এটি করতে সক্ষম না হন, আপনি এছাড়াও জল নিক্ষেপ করতে পারেন। যদি আপনি মনে করেন যে যদি আপনি মাটিতে রাখেন তাহলে কেউ বা উঁচুতে উঠতে পারে অথবা কোরআনের ঘৃণা পোড়ানো যেতে পারে, তাহলে আপনি কুরআন পুড়িয়ে দিতে পারেন এবং মাটিতে তা রাখতে পারেন, এটি অনুমোদিত।

যখন উসমান ইবনে আফফান (রাঃ) কুরআনের কেরামের মুরসাব সংগ্রহ করেছিলেন, তখন যারা অতিরিক্ত ছিল, তারা দেখেছিল যে তারা কোনও কাজে আসবে না, তারপর তারা সবাই একসাথে পুড়িয়ে ফেলবে। তারপর মাটিতে এটি রাখুন আমরা উসমান (রাঃ) এর সময় থেকে এই কথাটি জানি, তাই এটি করার অনুমতি দেওয়া হয়।

কিন্তু কুরআনে কুরাইমের কোন অবমাননা নেই, রাস্তায় অথবা রাস্তায় তা টেনে আনা যাবে না, অথবা যে স্থানে কুরাইমকে কুরআনে অসম্মান করা যেতে পারে এমন স্থানে ঢোকানো যাবে না। এমনকি কুরআন শরিফ যদি ধ্বংস হয়ে যায় বা একই স্তরেও, তবে কুরআন তিলাওয়াত করা যাবে না। ‘

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 BangaliTimes.com
Design & Developed BY ThemesBazar.Com