বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৯:০৯ অপরাহ্ন

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে ফসলি জমি

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে ফসলি জমি

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে ফসলি জমি

টাঙ্গাইলের ধলেশরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে ফসলি জমি
টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদনগর ইউনিয়নের প্রভাব খাটিয়ে ধলেশরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। প্রভাবশীলী দের নেতৃত্বে দীর্ঘদিন যাবত ভেকু দিয়ে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এতে হুমকির মুখে পড়েছে কাঠ বাগানসহ ফসলি জমি। স্থানীয়রা প্রশাসনকে বারবার অবগত করেও কোন সুরাহা পাচ্ছে না।
স্থানীয়রা জানায়, পারবহুলী গোলচত্বর এলাকা দিয়ে বয়ে গেছে ধলেশরী নদী। এ নদীর দু পাড়ে রয়েছে বসতবাড়ি ও ফসলী জমি। বিগত বছরে এ নদী থেকে অবাধে বালু উত্তোলন করার ফলে ইতিমধ্যে উপর প্রান্তে বিলিন হয়ে গেছে এবং নদী ভাঙ্গনের শিকার হয়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকাবাসী। এ নদী থেকে অবাধে বালু উত্তোলন। নম্বরবিহীন ট্রাক বেশি চলাচল করায় এলাকার রাস্তা ঘাটের অবস্থা বেহলা দশা হয়েছে। রাস্তায় মাঝে মাঝে যানজটেরও সৃষ্টি হয়। এখান থেকে প্রতিদিন শতশত ট্রাক বালু উত্তোলন করা হয়।
সরেজমিন ঘুরে দেখা যায়, ধলেশরী নদী থেকে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। পাশে ১৫-২০ টি ট্রাক দাড়িয়ে রয়েছে। ট্রাকের চালক ও হেলপাড়রা দাড়িয়ে ধুমপান করছেন। পাশে পলিথিনের কাগজে মুড়ানো ঘরে মাটি খেকোরা বসে ট্রাক চালকদের রশিদ ধরিয়ে দিচ্ছে। বালু উত্তোলনের বিষয়টি তাদের কাছে জানতে চাইলে তারা বলেন, ব্যক্তি মালিকানা জমি থেকে উত্তোলন করা হচ্ছে। টাঙ্গাইলের ডিসি স্যার কে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে যে বিষয়টা একটু দেখবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com