রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৩০ অপরাহ্ন

কোরবানির হাটের জন্য জাল নোট বানাচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ছাত্র

কোরবানির হাটের জন্য জাল নোট বানাচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ছাত্র

কোরবানির হাটের জন্য জাল নোট বানাচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ছাত্র

ঈদের আগে ঢাকার পশুর হাটগুলোতে এই মূহুর্তে নগদে লেন-দেন হচ্ছে কোটি কোটি টাকা। ক্রেতারা হাটে আসছেন ব্যাগ ভর্তি নোটের তাড়া নিয়ে। পশু কেনা-বেচার পর হাত বদল হয়ে তা যাচ্ছে বিক্রেতার কাছে।

নতুন খবর হচ্ছে, চক্রের সঙ্গে যু’ক্ত হয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ছাত্র নাইমুল হাসান তৌফিক দু-তিন বছর ধরে জাল নোট প্রস্তুত করছিলেন। আসন্ন পবিত্র ঈদুল আজহার কোরবানির হাটে কোটি টাকার জাল নোট ছড়িয়ে দিতে চেয়েছিলেন তিনি।

আজ মঙ্গলবার মেরুল বাড্ডার হাজি জয়নব উদ্দিন লেন থেকে ৫০ লাখ ২৮ হাজার টাকা মূল্যমানের জাল নোট, জাল নোট তৈরির সরঞ্জামসহ নাইমুল হাসানকে আ’ট’ক করে র‌্যা’­ব-১০।

১ লাখ টাকার জাল নোট ২৫ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি করে আসছিলেন চক্রের সদস্যরা।

জাল নোট স’ম্পর্কে বিস্তারিত জানাতে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যা’­বের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে র‌্যা’­ব-১০–এর পরিচালক অ’তিরিক্ত উপমহাপরিদর্শক (অ’তিরিক্ত ডিআইজি) মাহফুজুর রহমান বলেন, নাইমুল হাসান জাল নোট প্রস্তুতকারী চক্রের সঙ্গে যু’ক্ত হয়ে ইতিপূর্বে শতাধিক চালানের মাধ্যমে কোটি টাকার জাল নোট বাজারে ছড়িয়েছেন।

১ লাখ টাকার জাল নোট ২৫ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি করে আসছিলেন চক্রের সদস্যরা। অনলাইনেও জাল নোট বিক্রি করতেন চক্রের সদস্যরা। চক্রের আরও দুই সদস্যের সন্ধান পেয়েছে র‌্যা’­ব। তাঁদের গ্রে’প্তারে চেষ্টা চলছে।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com