রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:০৯ অপরাহ্ন

পি’রিয়ড তাড়াতাড়ি শেষ করার জন্য মেয়েরা এই ১১ টি পদ্ধতি অবলম্বল করতে পারেন

পি’রিয়ড তাড়াতাড়ি শেষ করার জন্য মেয়েরা এই ১১ টি পদ্ধতি অবলম্বল করতে পারেন

পি’রিয়ড তাড়াতাড়ি শেষ করার জন্য মেয়েরা এই ১১ টি পদ্ধতি অবলম্বল করতে পারেন

মহিলা শরীরবিজ্ঞান সম্পূর্ণ অন্যরকম। প্রতি মাসেই মহিলাদের পিরিয়ডের সম্মুখীন হতে হয়। সবচেয়ে বিরক্তিকর বিষয় এটি প্রতি মাসে হয় এবং প্রায় এক সপ্তাহ পর্যন্ত চলে।

এই সময়কালে শরীরে প্রচণ্ড ব্যাথা হয় ও মেজাজ খারাপ হয়ে ওঠে, মনে হয় পৃথিবী কেবল আপনাকেই শাস্তি দিচ্ছে। আজ আমরা এই পিরিয়ডের সাথে মোকাবিলা করা এবং পিরিয়ড দ্রুত শেষ করার জন্য খুবই

জরুরি কিছু তথ্য এনেছি।

১.বেশী করে জল বা বিভিন্ন তরল পান করুন। বেশী তরল পান করলে তা সহজ প্রবাহে সাহায্য করবে এবং পিরিয়ডের সময়কাল ছোট করবে। প্রতিদিন প্রায় ৬-৮ লিটার জল পান করা উচিত্‍।

২.পেটে তেল ম্যাসেজ করুন। এটি জরায়ু সংকোচন করে এবং শরীরের তরল জরায়ু থেকে বের করে দেয়, ফলে পিরিয়ড তাড়াতাড়ি শেষ হয়। এটি করার ফলে শরীরের ব্যথাও কমে।

৩. আপনার শরীর থেকে মাসিক তরল দ্রুত ত্যাগ করতে গরম জলের ব্যাগ ব্যবহার করুন। এতে আপনার পিরিয়ড শীঘ্রই শেষ হবে। পিরিয়ডের সময়কালে দিনে প্রায় ৩-৪ বার পাঁচ থেকে দশ মিনিটের জন্য সেই ব্যাগ পেটের তলার দিখে রাখুন।

৪. মধুর সঙ্গে আদা মিশিয়ে তা খান, যা বিস্ময়ের কাজ করতে পারে। আদা রক্তাক্ত পরিমাণ হ্রাসে সহায়তা করে এবং পিরিয়ড দ্রুত শেষ করতে সাহায্য করে।

৫.এই সময় আপনি শারীরিক সম্পর্ক করতে পারেন। সম্পর্ককালে মূত্রনালীর পেশী সংকোচন হয় এবং এই সংকোচন আরও দ্রুত রক্তপাত করতে সহায়তা করে। এইভাবে আপনি আপনার পিরিয়ডের সময়কালকে হ্রাস করতে পারেন।

৬.ভেষজ চা মস্তিষ্কে আঘাত কমাতে সহায়তা করে এবং শরীরের দ্রুত রক্তের প্রবাহকে সহজতর করে তোলে। তাই পিরিয়ডের সময়কালে প্রত্যহ ৩-৪ বার ভেষজ চা পান করুন।

৭. কাম উত্তেজনা বৃদ্ধি করুন। প্রচণ্ড উত্তেজিত হলে জরায়ুর পেশী সংকোচন হয়, ফলে শরীরের তরল তাড়াতাড়ি বেড়িয়ে গিয়ে আপনার পিরিয়ডের সময় কমিয়ে দিতে পারে।

৮. এক গ্লাস জলে দুচামচ আপেল সিডার ভিনিগার যোগ করুন এবং আপনার পিরিয়ডের সময় তিনবার পান করুন, এটি আপনাকে দ্রুত পিরিয়ডের পরিসমাপ্তি করতে সাহায্য করবে।

৯. ভিটামিন-সি শরীরে লোহার শোষণ করতে সাহায্য করে এবং রক্তকে শক্তিশালী করে। তাই ভিটামিন-সি যুক্ত খাবার বেশী করে খান। সেমন কমলা লেবু, গোল মরিচ, গাঢ় সবুজ শাক, ব্রকলি, বেরি, টমেটো, মটর এবং পেঁপে।

১০. দারুচিনি জল পান করুন। দারুচিনি একটি যুগোপযোগী ঔষধি হিসাবে ব্যবহৃত হয়েছে। এক কাপ গরম জলে তিন চামচ দারুচিনি পাউডার মিশিয়ে সেই জন পান করুন। এটি জরায়ুর রক্তের বাহুগুলি বন্ধ করে

দেয় যা স্রাবের প্রাদুর্ভাবকে বাড়িয়ে দেয়, ফলে দ্রুত পিরিয়ড শেষ হয়।

১১. পিরিয়ডের সময়কাল কমাতে ক্যারোটিন সমৃদ্ধ খাদ্য খান। বেশিরভাগই কমলা ফল ও সবজি যেমন গাজর, পেঁপে এবং অন্যান্য রঙিন সবজিতে ক্যারোটিন পাওয়া যায়।কিন্তু, এই পরামর্শগুলির ব্যবহার করার

আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com