মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬:০১ পূর্বাহ্ন

‘মোদিকে হটাতে’ সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক

‘মোদিকে হটাতে’ সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক

‘মোদিকে হটাতে’ সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক

ভারতের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গত এপ্রিল-মে মাসে রাজ্যের বিধানসভা নির্বাচনে একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। তবে এবার সকল মতবিরোধ ভুলে নরেন্দ্র মোদিকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্য নিয়ে প্রথমবারের মতো বৈঠক করলেন দুই দলের শীর্ষনেতা। বিস্তারিত আসছে…

আরও পড়ুন: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ব্রাজিল, জার্মানির বিদায় অলিম্পিক ফুটবলে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে গ্রুপপর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে আরেক ফেবারিট জার্মানির।

সাইতামা স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরবকে ৩-১ ব্যবধানে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে সেলেসাওরা। অন্যদিকে একই গ্রুপের ম্যাচে মিয়াজি স্টেডিয়ামে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে কোয়ার্টার ফাইনালে উঠেছে আইভরিকোস্ট।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটিকেই অসাধারণ হেডে সৌদি আরবের জালে জড়িয়ে দেন ম্যাথিউস চুনহা। তবে গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অলিম্পিক চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২৭তম মিনিটেই সেই গোল পরিশোধ করে সমতা ফেরায় সৌদি আরব। ব্রাজিলের ডিফেন্সিভ হাফ থেকে দারুণ এক ক্রস করেন সালমান আল ফারাজ। বক্সের মধ্যে সেই বল মাটিতে পড়ার আগেই দুর্দান্ত হেডে গোল করেন আবদুলেলাহ আল আমরি।

প্রথমার্ধে ১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। সৌদি আরবকে এবার কঠিন পরীক্ষায় ফেলে দেয় সেলেসাওরা। মুহুর্মুহু আক্রমণ সামলাতে গলদঘর্ম সৌদি ৭৬ মিনিটে পিছিয়ে পড়ে।

সেট পিস অবস্থান থেকে ব্রুনো গুইমারেসের অ্যাসিস্টে বক্সের মধ্যে একদম গোলরক্ষকের সামনে বল পেয়ে যান রিচার্লিসন। জোড়ালো হেডে গোল তুলে নিতে ভুল করেননি এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে আরও এক গোল হজম করে সৌদি। এবারও ব্রাজিলের গোলদাতা সেই রিচার্লিসন।

রেইনারের কাছ থেকে বল পেয়ে খুব কাছে থেকে বাঁ পায়ের শটে জাল কাঁপান তিনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ফেবারিট ব্রাজিল। গ্রুপের অন্য ম্যাচে আইভরিকোস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে বিদায় নিয়েছে জার্মানি।

ম্যাচের ৬৭ মিনিটে বেঞ্জামিন হেনড্রিকসের আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল আইভরিকোস্ট। ছয় মিনিটের মাথায় সমতা ফেরান এদোয়ার্দ লয়েন। তবে এরপর আর গোলের দেখা পায়নি জার্মানি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে বিদায়ই নিতে হয়েছে তাদের।

তিন ম্যাচে ২ জয় আর ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে ব্রাজিল। সমান ম্যাচে ১ জয় আর ২ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আইভরিকোস্ট। তিন ম্যাচে একটি করে জয়, হার আর ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে থামতে হয়েছে জার্মানিকে। সৌদি আরব সমান ম্যাচে একটিও জয় পায়নি।

গুরুত্বপূর্ণ সব সংবাদ  পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

https://www.facebook.com/BangaliTimesofficel

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Bangalitimes.com
Design & Developed BY ThemesBazar.Com